Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

আশুলিয়ায় গ্যাস বিস্ফোরণে দগ্ধ ৪

স্টাফ রিপোর্টার, সাভার থেকে : | প্রকাশের সময় : ৩ জুন, ২০২১, ১২:০০ এএম

ঢাকার সাভারের আশুলিয়ায় টয়লেটে জমে থাকা গ্যাস বিস্ফোরণে শিশুসহ চারজন দগ্ধ হয়েছেন। গতকাল বুধবার ভোর ৫টার দিকে আশুলিয়ার পল্লীবিদ্যুৎ এলাকার হুমায়ুনের বাড়িতে এ ঘটনা ঘটে। দগ্ধরা হলেন- আউয়াল হোসেন (৩৫), তার স্ত্রী রেনু বেগম, ১০ বছরের মেয়ে আরফিয়া ও ভাড়াটিয়া আফরোজা বেগম (৩০)।
ডিইপিজেড ফায়ার সার্ভিসের সিনিয়র স্টেশন অফিসার জাহাঙ্গীর আলম জানান, হুমায়ুনের একতলা বাড়িতে হঠাৎ বিস্ফোরণ ঘটলে চারজন দগ্ধ হন।
পরে তাদের উদ্ধার করে নয়ারহাটের গণস্বাস্থ্য কেন্দ্রে ভর্তি করা হয়। সেখানে তাদের শারীরিক অবস্থার অবনতি হলে উন্নত চিকিৎসার জন্য ঢাকা মেডিক্যালের বার্ন ইউনিটে পাঠানো হয়। তাদের মধ্যে দুইজনের অবস্থা আশঙ্কাজনক। এছাড়া বিস্ফোরণে হাকিম মিয়া ও তার স্ত্রী আদুরি বেগম আহত হয়েছেন বলে জানান তিনি।

ঢাকা জোন-৪ ফায়ার সার্ভিসের উপ-সহকারী পরিচালক আবদুল আলীম জানান, প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে, বাথরুম থেকে সৃষ্ট বায়োগ্যাস থেকে বিস্ফোরণের ঘটনা ঘটতে পারে। কারণ গ্যাসের লিকেজ থেকে হলে আগুনের শিখা বেশি থাকবে। আর বায়োগ্যাসের আগুনের শিখা কম থাকবে, তবে শব্দ বেশি হবে। বিস্ফোরণের পর ঝুঁকিপর্ণ ওই একতলা ভবন থেকে সকলকে দূরে থাকার নির্দেশনা দেয়া হয়েছে এবং ঘটনাটি তদন্ত করা হচ্ছে বলে জানান তিনি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ