Inqilab Logo

বৃহস্পতিবার, ০৯ ডিসেম্বর ২০২১, ২৪ অগ্রহায়ণ ১৪২৮, ০৪ জামাদিউল আউয়াল ১৪৪৩ হিজরী

মোসাদ্দেক আলী ফালুর বিরুদ্ধে দুদকের মামলা বাতিল

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩ জুন, ২০২১, ১২:০০ এএম

সাবেক এমপি ও বিএনপি নেতা মো. মোসাদ্দেক আলী ফালুর বিরুদ্ধে দায়েরকৃত ত্রাণের টিন আত্মসাৎ মামলা বাতিলের আদেশ বহাল রেখেছেন আপিল বিভাগ। হাইকোর্টের দেয়া বাতিল আদেশের বিরুদ্ধে আপিল করেছিলো সরকারপক্ষ। আপিলের শুনানি শেষে গতকাল প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের নেতৃত্বাধীন আপিল বিভাগীয় বেঞ্চ উপরোক্ত আদেশ দেন।
মোসাদ্দেক আলীর পক্ষে শুনানি করেন অ্যাডভোকেট খন্দকার মাহবুব হোসেন। দুর্নীতি দমন কমিশন (দুদক)র পক্ষে শুনানিতে অংশ নেন অ্যাডভোকেট খুরশিদ আলম খান।

মামলার নথি থেকে জানাযায়, সাবেক তত্ত্বাবধায়ক সরকারের আমলে ২০০৭ সালের মার্চ মাসে রাজধানীর তেজগাঁও থানায় দুদক ফালুসহ ৬ জনের বিরুদ্ধে মামলাটি দায়ের করে। মামলায় ১০০ বান্ডেল ত্রাণের ঢেঁউটিন আত্মসাতের অভিযোগ আনা হয়। পরে ২০০৮ সালে এ মামলায় বিচারিক আদালত আসামিদের বিরুদ্ধে অভিযোগ গঠন করে। ওই অভিযোগ গঠনের বৈধতা চ্যালেঞ্জ এবং মামলা বাতিলে হাইকোর্টে আবেদন করেন ফালু। সেই আবেদনের চূড়ান্ত শুনানি নিয়ে ২০১৮ সালের ৭ মার্চ মামলা বাতিল করে রায় দিয়েছিলেন বিচারপতি এম ইনায়েতুর রহিম এবং বিচারপতি সহিদুল করিমের তৎকালিন ডিভিশন বেঞ্চ। এ আদেশের বিরুদ্ধে দুদকের করা আপিল খারিজ করে দেন আপিল বিভাগ। এর ফলে হাইকোর্টের আদেশ বহাল রইলো।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: দুদকের মামলা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ