Inqilab Logo

বুধবার, ২৬ জানুয়ারী ২০২২, ১২ মাঘ ১৪২৮, ২২ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী

বসুন্ধরার আবেদনে পেছাল এএফসি কাপ

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ৪ জুন, ২০২১, ১২:১৪ এএম

প্রাণঘাতি করোনাভাইরাসের কারণে এএফসি কাপের মে মাসের খেলা স্থগিত করে ৩০ জুন থেকে ৬ জুলাই পর্যন্ত সূচি নির্ধারণ করেছিল এশিয়ান ফুটবল কনফেডারেশন (এএফসি)। কিন্তু এই সময়ে বাংলাদেশের ঘরোয়া ফুটবলের সর্বোচ্চ আসর বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) খেলা চলবে। তাই এএফসির কাছে টুর্নামেন্ট পেছানোর অনরোধ করে আবেদন করেছিল বিপিএলের বর্তমান চ্যাম্পিয়ন বসুন্ধরা কিংস। তাদের সেই আবেদনে সাড়া দিয়ে এশিয়ান ফুটবলের সর্বোচ্চ সংস্থা এএফসি কাপের খেলা পিছিয়ে আগস্টে আয়োজনের সিদ্ধান্ত নিয়েছে। এখন নতুন সূচিতে এএফসি কাপের খেলা শুরু হবে ১৫ আগস্ট। উদ্বোধনী দিন প্লে-অফ পর্বে ভারতের বেঙ্গালুরু এফসি খেলবে মালদ্বীপের ঈগলস এফসির বিপক্ষে। এ ম্যাচের বিজয়ীরা সুযোগ পাবে ‘ডি’ গ্রæপে খেলার। বসুন্ধরা কিংস তাদের প্রথম ম্যাচ খেলবে ১৮ আগস্ট মালদ্বীপের মাজিয়া স্পোর্টস ক্লাবের বিপক্ষে। ২১ আগস্ট প্লে-অফ পর্বের বিজয়ী ও ২৪ আগস্ট ভারতের মোহন বাগান ক্লাবের বিপক্ষে পরের ম্যাচ খেলবে বাংলাদেশের চ্যাম্পিয়নরা। নতুন সূচি প্রকাশ করলেও অবশ্য ভেন্যূর নাম ও ম্যাচ শুরু সময় উল্লেখ করেনি এএফসি। করোনাভাইরাসের প্রাদুর্ভাবের কারণে গ্রæপ পর্বের সবগুলো ম্যাচ সেন্ট্রাল ভেন্যুতে আয়োজনের সিদ্ধান্ত আগেই ছিল। এখন পর্যন্ত সেই সিদ্ধান্তেই রয়েছে এএফসি। আগের সিদ্ধান্ত অনুযায়ী ম্যাচগুলো হওয়ার কথা ছিল মালদ্বীপে। কিন্তু আগস্টের ভেন্যু এখনও চুড়ান্ত হয়নি।
বসুন্ধরা কিংসের অনুরোধ রক্ষা করায় এএফসিকে ধন্যবাদ জানিয়েছেন ক্লাবটির সভাপতি ইমরুল হাসান। পাশাপাশি আগস্টের খেলাগুলোর আয়োজক হওয়ার আবেদন করার কথাও বলেছেন তিনি। গতকাল ইমরুল বলেন, ‘আমাদের চিঠির প্রেক্ষিতে এএফসি কাপের খেলা আগস্ট মাসে নিয়ে যাওয়ার সিদ্ধান্তকে স্বাগত জানাই আমরা। কারণ, এতে বিপিএলের সকল খেলা যথাসময়ে শেষ হবে। বাংলাদেশের সব ক্লাব আর্থিকভাবে লাভবান হবে এবং সুষ্ঠভাবে পরিকল্পনা করতে পারবে।’ তিনি যোগ করেন,‘যেহেতু খেলাগুলো আগস্ট মাসে হবে, তাই এবার বসুন্ধরা কিংস আয়োজক হওয়ার জন্য আবেদন করবে।’

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বসুন্ধরা

৯ ডিসেম্বর, ২০২১
১৯ নভেম্বর, ২০২১

আরও
আরও পড়ুন