Inqilab Logo

বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

ইসরাইলের নয়া প্রেসিডেন্ট আইজ্যাক হারজোগ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৪ জুন, ২০২১, ১২:১৪ এএম

ইসরাইলের নতুন প্রেসিডেন্ট নির্বাচিত হয়েছেন ৬০ বছর বয়সী আইজ্যাক হারজোগ। নেসেট নামে পরিচিত ১২০ সদস্যবিশিষ্ট ইসরাইলি সংসদে ৮৭ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন হারজোগ। দেশটির ১১তম প্রেসিডেন্ট হিসেবে শপথ নেবেন তিনি।
প্রতিবেদনে বলা হয়, নির্বাচিত হওয়ার পর হারজোগ বলেন, ‘আমি সবার প্রেসিডেন্ট হতে চাই। আমাদের অবশ্যই ইসরাইলের আন্তর্জাতিক অবস্থান এবং খ্যাতি রক্ষা করতে হবে।’ ইসরাইলের বর্তমান প্রেসিডেন্ট রিউভেন রেভলিনের স্থলাভিষিক্ত হবেন হারজোগ।
হারজোগ আইস্যাক আগামী ৯ জুলাই ইসরাইলের প্রেসিডেন্ট হিসেবে দায়িত্ব নেবেন। ২০০৩ সালে ইসরাইলের পার্লামেন্টে প্রথমবারের মতো নির্বাচিত হয়েছিলেন তিনি। বিশ্বের বিভিন্ন দেশে পাড়ি জমানো ইহুদিদের সঙ্গে সরকারের সম্পর্ক রক্ষায় নিয়োজিত আধা-সরকারি সংস্থা ইসরাইলি ইহুদি সংস্থার প্রধান হিসেবে স¤প্রতি দায়িত্ব পালন করেছেন তিনি। সূত্র : এপি।

 



 

Show all comments
  • Abdul Wadud ৩ জুন, ২০২১, ৩:০৪ পিএম says : 0
    ৮৭ আসন পেয়েছেন এটা সঠিক নয়।কোয়ালিশন এর মাধ্যমে দুই দল মিলে বিজয় হয়ছে,দুইজন প্রধানমন্ত্রী ২ বছর ২বছর করে শাসন করবেন।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইসরাইল


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ