Inqilab Logo

বুধবার, ১৯ জানুয়ারী ২০২২, ০৫ মাঘ ১৪২৮, ১৫ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী

প্রত্যাবর্তন ম্যাচে বেনজেমার পেনাল্টি মিস

ফ্রান্স-ইংল্যান্ডের জয়, জার্মানিকে রুখে দিল ডেনমার্ক

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৩ জুন, ২০২১, ১২:৪৭ পিএম

 

আর কদিন পরই শুরু হতে যাচ্ছে ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপের দামামা। এর আগে প্রস্তুতি সেরে নিচ্ছে ইউরোপের দলগুলো। নিজেদের ঝালাই করে নেওয়ার ম্যাচে আগের দিন নিজ নিজ ম্যাচে জয় পেয়েছে ফ্রান্স ও ইংল্যান্ড। তবে তিন বারের ইউরোপিয়ান চ্যাম্পিয়ন জার্মানিকে রুখে দিয়েছে ডেনমার্ক। এছাড়া স্কটল্যান্ডের সঙ্গে ড্র করেছে নেদারল্যান্ডসও।

অ্যালিয়াঞ্জ রিভিয়েরা স্টেডিয়ামে বুধবার রাতে আন্তর্জাতিক প্রীতি ম্যাচে ওয়েলসকে ৩-০ গোলে হারিয়েছে ফ্রান্স। দলের হয়ে ৩৫তম মিনিটে কিলিয়ান এমবাপে, ৪৮ তম মিনিটে আতোঁয়ান গ্রিজমান ও ৭৯তম মিনিটে বদলি খেলোয়াড় উসমান দেম্বেলে একটি করে গোল করেন। ফেরার ম্যাচে গোল পেতে পারতেন করিম বেনজেমাও। তবে ম্যাচের ২৭তম মিনিটে পেনাল্টি মিস করেন এ রিয়াল মাদ্রিদ তারকা।

মিডলসবরোর রিভারসাইড স্টেডিয়ামে আগের দিন রাতে অস্ট্রিয়াকে ১-০ গোলে জিতেছে ইংল্যান্ড। ৫৭তম মিনিটে ব্যবধান গড়ে দেওয়া ম্যাচের একমাত্র গোলটি আসে বুকায়ো সাকার কাছ থেকে। তবে এ ম্যাচে বেশ কিছু পরীক্ষা নিরীক্ষা করিয়েছেন ইংলিশ কোচ গ্যারেথ সাউথগেট। নিয়মিত লেফটব্যাক না খেলিয়ে কিয়েরান ট্রিপিয়ারকে মাঠে নামান তিনি।

অস্ট্রিয়ার তিভলি স্তাদিওন তিরলে জার্মানিকে ১-১ গোলের ব্যবধানে রুখে দিয়েছে স্বাগতিকরা। ম্যাচের দুটি গোলই হয়েছে দ্বিতীয়ার্ধে। ৪৮তম মিনিটে ফ্লোরিয়ান নেহাস জার্মানিকে এগিয়ে দেন। পরে ৭১তম মিনিটে সমতা টানেন ইউসুফ পোলসেন।

পর্তুগালের স্তাদিও দো আলগার্ভেতে নেদারল্যান্ডস ও স্কটল্যান্ডের মধ্যকার ম্যাচটি ২-২ গোলে ড্র হয়েছে। ডাচদের হয়ে জোড়া গোল করেন মেমফিস দিপাই। ১৭ ও ৮৯তম মিনিটে গোলদুটো করেন তিনি। স্কটিশদের হয়ে ১১তম মিনিটে জ্যাক হ্যান্ড্রি ও ৬৪তম মিনিটে কেভিন নিসবেট গোল করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আন্তর্জাতিক প্রীতি ফুটবল
আরও পড়ুন