Inqilab Logo

বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

পোশাকখাতে রপ্তানি প্রণোদনা অব্যাহত থাকবে : সংসদে অর্থমন্ত্রী

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৩ জুন, ২০২১, ৭:১৩ পিএম

২০২১-২২ অর্থবছরে দেশের তৈরি পোশাকখাতের জন্য ১ শতাংশ রপ্তানি প্রণোদনা ও অন্যান্য সুবিধা অব্যাহত থাকবে বলে জানিয়েছেন অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল। বৃহস্পতিবার জাতীয় সংসদে ২০২১-২২ অর্থবছরের বাজেট বক্তৃতায় এ কথা বলেন অর্থমন্ত্রী।

বিকাল ৩টায় স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠিত জাতীয় সংসদে এ বাজেট উপস্থাপন করেন অর্থমন্ত্রী। এসময় সংসদ নেতা প্রধানমন্ত্রী শেখ হাসিনা সংসদে উপস্থিত ছিলেন। অর্থমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রীর নির্দেশে ২০১৯-২০ অর্থবছর থেকে বস্ত্র ও পোশাক শিল্পখাতে বিদ্যমান বিভিন্ন রপ্তানি প্রণোদনার সঙ্গে আরও ১ শতাংশ অতিরিক্ত প্রণোদনা প্রদান শুরু হয়েছে। ফলে এ খাতে করোনা মহামারির প্রভাব মোকাবিলা করা সম্ভব হয়েছে। তাই আগামী অর্থবছরেও বস্ত্র ও তৈরি পোশাক শিল্পখাতকে ১ শতাংশ অতিরিক্ত রপ্তানি প্রণোদনা অব্যাহত রাখার প্রস্তাব করছি।

এবারের বাজেটের আকার প্রস্তাব করা হয়েছে ৬ লাখ ৩ হাজার ৬৮১ কোটি টাকা। এর মধ্যে ঘাটতি রয়েছে ২ লাখ ১৪ হাজার ৬৮১ কোটি টাকা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জাতীয় বাজেট


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ