Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

অবৈধ বেতারযন্ত্র শণাক্তে শিগগিরই অভিযান চালাবে বিটিআরসি

প্রকাশের সময় : ২০ সেপ্টেম্বর, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : অবৈধ বেতারযন্ত্র শনাক্ত করতে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সহায়তায় সারা দেশে অভিযান পরিচালনা করবে টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ সংস্থা (বিটিআরসি)। গতকাল (সোমবার) এক সতর্কবাণীতে বিটিআরসি জানিয়েছে, খুব শীঘ্রই অবৈধ বেতারযন্ত্র বিক্রয়কারীদের বিরুদ্ধে তারা আইন অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে। কমিশনের স্পেকট্রাম ম্যানেজমেন্ট বিভাগের পরিচালক লেফটেন্যান্ট কর্নেল সুফি মোহাম্মদ মঈনউদ্দিন স্বাক্ষরিত এই বিশেষ বিজ্ঞপ্তিতে বলা হয়, এক শ্রেণির ‘অসাধু ব্যবসায়ী, বিক্রেতা, সংস্থা বা ব্যক্তি’ বিটিআরসির অনুমোদন না নিয়েই মোবাইল হ্যান্ডসেট, ট্যাবলেট পিসি, ওয়াকিটকি, বেইজ, রিপিটার, ফিক্সড ওয়্যারলেস ফোন, মডেমসহ বিভিন্ন ধরনের বেতারযন্ত্র আমদানি, বিতরণ, পরিবেশন বা বিক্রি করছে। টেলিযোগাযোগ আইন অনুযায়ী এসব বেতার যন্ত্রপাতি আমদানির ক্ষেত্রে বিটিআরসির অনুমোদন নেওয়া বাধ্যতামূলক। সংশ্লিষ্ট সকলকে বিটিআরসির অনুমতি ছাড়া বেতারযন্ত্র সংক্রান্ত যে কোনো কার্যক্রম থেকে বিরত থাকার জন্য বিশেষভাবে সতর্ক করা হচ্ছে। এসব অবৈধ বেতারযন্ত্র শনাক্ত করে আইন অনুযায়ী ব্যবস্থা নেওয়ার জন্য আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সহায়তায় দেশব্যাপী অভিযান চালানোর কথা বলা হয়েছে ওই বিজ্ঞপ্তিতে।
গতকাল রাজধানীর শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে ‘হেলথকেয়ার রোবট, স্পাইং ডিভাইস এবং নেটওয়ার্কিং সামগ্রীর’ একটি চালান আটক হয়, যেগুলো আমদানি করা হয়েছে মিথ্যা ঘোষণা দিয়ে। শুল্ক গোয়েন্দা বিভাগের মহাপরিচালক ড. মইনুল খান জানান, চট্টগ্রামের মেসার্স গ্লোবাল কমিউনিকেশন্স নামের একটি প্রতিষ্ঠান ‘খেলনা ও কম্পিউটার’ সামগ্রীর নাম করে চীন থেকে এসব যন্ত্রপাতি আমদানি করে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: অবৈধ বেতারযন্ত্র শণাক্তে শিগগিরই অভিযান চালাবে বিটিআরসি
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ