Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

যোগাযোগ খাতে সর্বোচ্চ বরাদ্দ

বিশেষ সংবাদদাতা | প্রকাশের সময় : ৪ জুন, ২০২১, ১২:১২ এএম

আগামী অর্থবছর দেশের উন্নয়ন খাতে ২ লাখ ৩৭ হাজার ৭৮ কোটি খরচ করবে সরকার। গত কয়েক বছরের মতো ২০২১-২২ অর্থবছরেও পরিবহন ও যোগাযোগ খাতে সবচেয়ে বেশি পরিমাণ অর্থ ব্যয়ের প্রস্তাব দিয়েছেন অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল।

উন্নয়ন ব্যয়ের ২৫ দশমিক ৮ শতাংশ ব্যয় হবে খাতটিতে। উন্নয়ন বাজেটে দ্বিতীয় সর্বোচ্চ ১৯ দশমিক ৭ শতাংশ বরাদ্দ পাচ্ছে শিক্ষা ও প্রযুক্তি খাত। একইভাবে স্থানীয় সরকার ও পল্লী উন্নয়নে ১৫ দশমিক ১ শতাংশ, জ্বালানি ও বিদ্যুতে ১১ দশমিক ৫, স্বাস্থ্যে ৬ দশমিক ৬, জনপ্রশাসনে ৬ দশমিক ৪, কৃষিতে ৫ দশমিক ৬, সামাজিক নিরাপত্তায় ৩ ও অন্যান্য খাতে ৬ দশমিক ৩ শতাংশ বরাদ্দের প্রস্তাব দিয়েছেন অর্থমন্ত্রী।

বিগত কয়েক বছরের ধারা বজায় রেখে উন্নয়ন বাজেটে এবারো সর্বোচ্চ বরাদ্দের প্রস্তাব দেয়া হয়েছে পরিবহন ও যোগাযোগ খাতে। আগামী অর্থবছর পরিবহন ও যোগাযোগ খাতে ৬১ হাজার ১৭০ কোটি টাকা। পরিবহন ও যোগাযোগ খাতের জন্য চলতি অর্থবছরের সংশোধিত বাজেট ধরা হয়েছে ৫০ হাজার ৪৪১ কোটি টাকা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ