Inqilab Logo

বুধবার, ১৯ জানুয়ারী ২০২২, ০৫ মাঘ ১৪২৮, ১৫ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী

বেনজেমার অম্লমধুর ফরাসি-প্রত্যাবর্তন

ফ্রান্স-ইংল্যান্ডের জয়, জার্মানিকে রুখে দিল ডেনমার্ক

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৪ জুন, ২০২১, ১২:১২ এএম

আর কদিন পরই বাজতে যাচ্ছে ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপের দামামা। এর আগে প্রস্তুতি সেরে নিচ্ছে ইউরোপের দলগুলো। নিজেদের ঝালাই করে নেওয়ার ম্যাচে আগের দিন নিজ নিজ ম্যাচে জয় পেয়েছে ফ্রান্স ও ইংল্যান্ড। তবে তিন বারের ইউরোপিয়ান চ্যাম্পিয়ন জার্মানিকে রুখে দিয়েছে ডেনমার্ক। এছাড়া স্কটল্যান্ডের সঙ্গে ড্র করেছে নেদারল্যান্ডসও।
অ্যালিয়াঞ্জ রিভিয়েরা স্টেডিয়ামে বুধবার রাতে আন্তর্জাতিক প্রীতি ম্যাচে ওয়েলসকে ৩-০ গোলে হারিয়েছে ফ্রান্স। দলের হয়ে ৩৫তম মিনিটে কিলিয়ান এমবাপে, ৪৮ তম মিনিটে আতোঁয়ান গ্রিজমান ও ৭৯তম মিনিটে বদলি খেলোয়াড় উসমান দেম্বেলে একটি করে গোল করেন। ফেরার ম্যাচে গোল পেতে পারতেন করিম বেনজেমাও। তবে ম্যাচের ২৭তম মিনিটে পেনাল্টি মিস করেন এ রিয়াল মাদ্রিদ তারকা।
মিডলসবরোর রিভারসাইড স্টেডিয়ামে অস্ট্রিয়াকে ১-০ গোলে হারায় ইংল্যান্ড। ৫৭তম মিনিটে ব্যবধান গড়ে দেওয়া ম্যাচের একমাত্র গোলটি আসে বুকায়ো সাকার কাছ থেকে। তবে প্রতিপক্ষের মাঠে আতিথেয়তা নেবার ম্যাচে বেশ কিছু পরীক্ষা নিরীক্ষা করিয়েছেন ইংলিশ কোচ গ্যারেথ সাউথগেট। নিয়মিত লেফটব্যাক না খেলিয়ে কিয়েরান ট্রিপিয়ারকে মাঠে নামান তিনি।
ওদিকে অস্ট্রিয়ার তিভলি স্তাদিওন তিরলে জার্মানিকে ১-১ গোলের ব্যবধানে রুখে দিয়েছে ডেনমার্ক। ম্যাচের দুটি গোলই হয়েছে দ্বিতীয়ার্ধে। ৪৮তম মিনিটে ফ্লোরিয়ান নেহাস জার্মানিকে এগিয়ে দেন। পরে ৭১তম মিনিটে সমতা টানেন ইউসুফ পোলসেন।
এছাড়া, পর্তুগালের স্তাদিও দো আলগার্ভেতে নেদারল্যান্ডস ও স্কটল্যান্ডের মধ্যকার ম্যাচটি ২-২ গোলে ড্র হয়েছে। ডাচদের হয়ে জোড়া গোল করেন মেম্ফিস ডিপাই। ১৭ ও ৮৯তম মিনিটে গোলদুটো করেন তিনি। স্কটিশদের হয়ে ১১তম মিনিটে জ্যাক হ্যান্ড্রি ও ৬৪তম মিনিটে কেভিন নিসবেট গোল করেন।
এক নজরে ফল
ফ্রান্স ৩-০ ওয়েলশ
ইংল্যান্ড ১-০ অস্ট্রিয়া
জার্মানি ১-১ ডেনমার্ক
নেদারল্যান্ডস ২-২ স্কটল্যান্ড
রোমানিয়া ১-২ জর্জিয়া

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ফুটবল


আরও
আরও পড়ুন