Inqilab Logo

সোমবার, ১৭ জানুয়ারী ২০২২, ০৩ মাঘ ১৪২৮, ১৩ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী

করোনা রোধে বেনাপোলে বিজিবির টহল জোরদার

বেনোপোল অফিস : | প্রকাশের সময় : ৪ জুন, ২০২১, ১২:১২ এএম

করোনা সংক্রমণ রোধে বেনাপোল বন্দরসহ সীমান্ত জুড়ে গতরাত থেকে কঠোর নজরদারি শুরু করেছে ৪৯ ব্যটালিয়নের বিজিবিসদস্যরা। ভারতীয় ট্রাক চালকরা যাতে বন্দরের বাইরে বের হতে না পারে সেজন্য বন্দর এলাকায় বিজিবি মোতায়ন করা হয়েছে।
বিজিবি সদস্যরা বন্দরসহ সীমান্তবর্তী এলাকার লোকদের মাস্ক ব্যবহারে সচেতন করছে। যারা ব্যবহার করছেন না তাদেরকে বাধ্য করছেন মাস্ক ব্যবহারে। অবৈধভাবে যাতে কেউ সীমান্ত পারাপার না হতে পারে সেজন্য পুরো সীমান্ত জুড়ে বিজিবি’র টহল জোরদার করা হয়েছে।
করোনাভাইরাসের ভারতীয় ভ্যারিয়েন্ট-এর সংক্রমণ অস্বাভাবিক হারে বৃদ্ধি পাওয়ায় ভারতের স্বাস্থ্য সুরক্ষা ব্যবস্থা নিয়ন্ত্রণহীন হয়ে পড়েছে। বাংলাদেশ-ভারত সীমান্ত দিয়ে জনগণের অবৈধ গমনের মাধ্যমে উক্ত ভাইরাস দেশে ছড়িয়ে পড়ার সম্ভাবনা রয়েছে। সে প্রেক্ষিতে বেনাপোলের সীমান্তবর্তী সাদিপুর, বড়আচড়া, গাতিপাড়া, দৌলতপুর, রঘুনাথপুর, ঘিবা ও শিকারপুরসহ বেনাপোল বন্দর এলাকাকে স্পর্শকাতর হিসেবে চিহ্নিত করেছে বিজিবি। উক্ত এলাকা সমূহে অবৈধ যাতায়াত প্রতিরোধে বিজিবি সদস্যরা বিভিন্ন কার্যক্রম গ্রহণ করেছে। ইতোমধ্যে ৪৯ বিজিবি সদস্যরা বন্দরসহ সীমান্তবর্তী এলাকায় টহল ব্যবস্থা জোরদার করেছে। করোনার ভারতীয় ভ্যারিয়েন্ট নিয়ন্ত্রণে সীমান্তে বিজিবির এসব কার্যক্রম অব্যাহত রয়েছে। বেনাপোল পুলিশ ইমিগ্রেশনের ওসি আহসান হাবিব জানান, বুধবার ভারত থেকে ৭০ জন বাংলাদেশী যাত্রী দেশে ফিরেছেন। তাদেরকে পুলিশ প্রহরায় বেনাপোল ও যশোরের বিভিন্ন হোটেল ও গেস্টহাউসে রাখা হয়েছে ১৪ দিনের প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনের জন্য।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিজিবির টহল জোরদার
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ