Inqilab Logo

শনিবার, ২৭ নভেম্বর ২০২১, ১২ অগ্রহায়ণ ১৪২৮, ২১ রবিউস সানী ১৪৪৩ হিজরী
শিরোনাম

কোভিড ভ্যাকসিন পেতে জবি শিক্ষার্থীদের নিবন্ধন করার নির্দেশ

জবি সংবাদদাতা | প্রকাশের সময় : ৪ জুন, ২০২১, ১২:৩৩ পিএম

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) শিক্ষার্থীদের কোভিড-১৯ ভ্যাকসিন দিতে নিবন্ধন প্রক্রিয়া শুরু করেছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। ভ্যাকসিন নিতে আগামী ১০ জুনের মধ্যে শিক্ষার্থীদের বিশ্ববিদ্যালয়ের ওয়েব সাইটে নিবন্ধন করতে বলা হয়েছে। শুক্রবার (৩ জুন) বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার প্রকৌশলী মোঃ ওহিদুজ্জামান স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের সকল স্নাতক ও স্নাতকোত্তর শিক্ষার্থী এবং এমফিল ও পিএইচডি গবেষকবৃন্দকে কোভিড-১৯ এর ভ্যাকসিন প্রদানের লক্ষ্যে তাদের তালিকা স্বাস্থ্য অধিদপ্তরে প্রেরণের জন্য জাতীয় পরিচয়পত্র (NID) ধারী শিক্ষার্থী/গবেষকে নিবন্ধন করার জন্য উক্ত https://www.jnu.ac.bd/vfc19 লিংকে গিয়ে প্রয়োজনীয় তথ্য প্রদান করতে হবে।

এ বিষয়ে রেজিস্ট্রার প্রকৌশলী মো. ওহিদুজ্জামান বলেন, নির্দিষ্ট লিংকে তথ্যাদি প্রদান শেষ হলে স্বাস্থ্য অধিদপ্তরের প্রদত্ত নিয়মে টিকা দেওয়া হবে। তবে সকল শিক্ষার্থীর জন্য টিকা বাধ্যতামূলক করা হয় নি। টিকা নিতে চাইলে নিতে পারবে। পূর্বে কোন শিক্ষার্থী টিকা নিয়ে থাকলে তাদের তথ্যাদি প্রদান করতে হবে না। এদিকে যেসব শিক্ষার্থীদের পরিচয়পত্র নেই তাদের করণীয় জানতে চাইলে তিনি বলেন, যাদের NID কার্ডের জটিলতা আছে তারা আপাতত নিবন্ধন না করলেও হবে। পরবর্তীতে স্বাস্থ্য মন্ত্রণালয়ের সাথে যোগাযোগ করে বিশেষ ব্যাবস্থায় টিকা কার্যক্রম চালানোর ব্যপারে উদ্যোগ নিবে বিশ্ববিদ্যালয় প্রশাসন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জবি


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ