Inqilab Logo

বুধবার, ২২ সেপ্টেম্বর ২০২১, ০৭ আশ্বিন ১৪২৮, ১৪ সফর ১৪৪৩ হিজরী
শিরোনাম

কালো টাকা আর অপ্রদর্শিত আয় এক নয় : অর্থমন্ত্রী

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৪ জুন, ২০২১, ৪:৪৮ পিএম

অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল বলেছেন, কালো টাকা আর অপ্রদর্শিত আয় এক নয়; কালো টাকা দুর্নীতির মাধ্যমে সৃষ্টি হয় ও অপ্রদর্শিত আয় সিস্টেম লসের কারণে সৃষ্টি হয়। আজ শুক্রবার ২০২১-২০২২ অর্থবছরের প্রস্তাবিত বাজেট পরবর্তী ভার্চ্যুয়াল সংবাদ সম্মেলনে এ কথা বলেন মন্ত্রী।

বাজেট বক্তৃতায় কালো টাকা নিয়ে কথা না বলা প্রসঙ্গে অর্থমন্ত্রী বলেন, আমি কালো টাকা নিয়ে কখনো কথা বলিনি। যারা বেশি আয় করবে তারা বেশি কর দেবে। অথচ এটা উল্টো হওয়ার কথা। যারা বেশি আয় করে বেশি ট্যাক্স দেবে, এটা হওয়া উচিত না। বাজেট সার্বজনীন করার চেষ্টা করেছি। অর্থমন্ত্রী আরও বলেন, বাজেট সবার জন্য। পুরো বাজেট ব্যবসায়ীবান্ধব। ব্যবসায়ীরা সুযোগ নিয়ে উৎপাদনে যাবেন এবং কর্মসংস্থানের সুযোগ-সুবিধা হবে। ব্যবসায়ীদের অনেক সুযোগ-সুবিধা দেওয়া হবে।

তিনি কর্মসংস্থান প্রসঙ্গে বলেন, ব্যবসায়ীদের সুযোগ দিলেই তারা উৎপাদনে যাবেন এবং কর্মসংস্থান সৃষ্টি হবে। আমরা আরও পরিবর্তন করবো। আমরা করের নেট বাড়াবো কিন্তু রেট কমাবো। আমরা ট্যাক্স বলেন, ভ্যাট বলেন, মূসক বলেন সবকিছুর রেট কমাবো বলে তিনি উল্লেখ করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: অর্থমন্ত্রী


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ