Inqilab Logo

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

প্রথমবার পাকিস্তান দলে মঈন খানের ছেলে

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৫ জুন, ২০২১, ১২:০২ এএম

পাকিস্তান দলে প্রথমবারের মতো ডাক পেলেন সাবেক ক্রিকেটার মঈন খানের ছেলে আজম খান। ইংল্যান্ড ও ওয়েস্ট ইন্ডিজ সফরের জন্য তিন ফরম্যাটের দল ঘোষণা করেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড। মঈন খানের ছেলে ডাক পেয়েছেন টি-টোয়েন্টি দলে। মূলত পিএসএলে কোয়েটা গ্ল্যাডিয়টর্স ও গত বছর জাতীয় টি-টোয়েন্টি কাপ দিয়েই নজর কেড়েছিলেন আজম। বাবার মতো ছেলেও উইকেটকিপার ব্যাটসম্যান।
এছাড়া ওয়েস্ট ইন্ডিজে টেস্ট দলের জন্য ফিরেছেন মোহাম্মদ আব্বাস ও নাসিম শাহ। ইয়াসির শাহ দলে থাকলেও তার খেলা নির্ভর করবে ফিটনেস প্রাপ্তির ওপর। হাঁটুর চোটে জিম্বাবুয়ের বিপক্ষে সাইডলাইনে চলে গিয়েছিলেন এই লেগস্পিনার। আগামী ২৫ জুন ম্যানচেস্টারের উদ্দেশে দেশ ছাড়বে পাকিস্তান। সেখানে তিনটি ওয়ানডের পাশাপাশি টি-টোয়েন্টিও খেলবে তারা। এর পর ওয়েস্ট ইন্ডিজ সফরে ৫টি টি-টোয়েন্টির পর শুরু হবে দুই ম্যাচের টেস্ট সিরিজ। দলে পুনরায় ফেরা ক্রিকেটারদের মধ্যে রয়েছেন ইমাদ ওয়াসিম।যার সর্বশেষ আন্তর্জাতিক ম্যাচ ছিল গত ডিসেম্বরে টি-টোয়েন্টিতে। রয়েছেন বামহাতি ব্যাটসম্যান হারিস সোহেলও।
পাকিস্তান স্কোয়াড
টেস্ট : বাবর আজম (অধিনায়ক), মোহাম্মদ রিজওয়ান, আব্দুল্লাহ শফিক, আবিদ আলী, আজহার আলী, ফাহিম আশরাফ, ফাওয়াদ আলম, হারিস রউফ, হাসান আলী, ইমরান বাট, মোহাম্মদ আব্বাস, মোহাম্মদ নাওয়াজ, নাসিম শাহ, নুমান আলী, সাজিদ খান, সরফরাজ আহমেদ, সাউদ শাকিল, শাহিন আফ্রিদি, শাহনেওয়াজ দাহানি, ইয়াসির শাহ, জাহিদ মাহমুদ।
ওয়ানডে : বাবর আজম (অধিনায়ক), শাদাব খান, আবদুল্লাহ শফিক, ফাহিম আশরাফ, ফখর জামান, হায়দার আলী, হারিস রউফ, হারিস সোহেল, হাসান আলী, ইমাম-উল-হক, মোহাম্মদ হাসনাইন, মোহাম্মদ নাওয়াজ, মোহাম্মদ রিজওয়ান, সালমান আলী আগা, সরফরাজ আহমেদ, সৌদ শাকিল, শাহীন শাহ আফ্রিদি, উসমান কাদির।
টি-টোয়েন্টি : বাবর আজম (অধিনায়ক), শাদাব খান, আরশাদ ইকবাল, আজম খান, ফাহিম আশরাফ, ফখর জামান, হায়দার আলী, হারিস রউফ, হাসান আলী, ইমাদ ওয়াসিম, মোহাম্মদ হাফিজ, মোহাম্মদ হাসনাইন, মোহাম্মদ নওয়াজ, মোহাম্মদ রিজওয়ান, মোহাম্মদ ওয়াসিম জুনিয়র, সরফরাজ আহমেদ, শাহিন শাহ আফ্রিদি, শারজিল খান, উসমান কাদির।



 

Show all comments
  • G K Shabuj ৫ জুন, ২০২১, ১:১৫ এএম says : 0
    আজম খানের জন্য শুভ কামনা রইলো।
    Total Reply(0) Reply
  • মোঃ নাজমুল ইসলাম ৫ জুন, ২০২১, ১:১৫ এএম says : 0
    বাবার মতোই ভালো খেলা উপহার দেবেন এই আশা রইলো।
    Total Reply(0) Reply
  • রক্তিম সূর্য ৫ জুন, ২০২১, ১:১৬ এএম says : 0
    আমি তার খেলা দেখিনি তবে দেখার খুবই ইচ্ছা আছে।
    Total Reply(0) Reply
  • নাজনীন জাহান ৫ জুন, ২০২১, ১:১৬ এএম says : 0
    মঈন খানের ছেলের সফলতা কামনা করছি। আশা দ্রুত ভালো অবস্থান করে নেবে।
    Total Reply(0) Reply
  • রুহান ৫ জুন, ২০২১, ৬:৪০ এএম says : 0
    বাবার মত বড় খেলোয়ার হবে ইনশা আল্লাহ
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পাকিস্তান


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ