Inqilab Logo

রোববার, ২৮ নভেম্বর ২০২১, ১৩ অগ্রহায়ণ ১৪২৮, ২২ রবিউস সানী ১৪৪৩ হিজরী

উখিয়া পুলিশ ৯৯৯ এর ফোন পেয়ে রুখে দিল একটি অপহরণ ঘটনা

উদ্ধার হল গাড়ি চালক, আটক হল অপহরণ চক্রের ৮ সদস্য

কক্সবাজার ব্যুরো | প্রকাশের সময় : ৫ জুন, ২০২১, ৭:৫৬ এএম

ভাগ্য খারাপ অপহরণকারী চক্রের।জাতীয় জরুরি সেবা ৯৯৯ নং এ ফোন দেয়ায় কক্সবাজারের উখিয়া থানা পুলিশ রুখে দিল একটি অপহরণ ঘটনা। উদ্ধার হল অপহৃত গাড়ি চালক। এ সময় গ্রেপ্তার করা হয় অপহরণকারী চক্রের আট সদস্যকে।

শুক্রবার (৪ জুন) রাতে জেলা পুলিশ এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য নিশ্চিত করেছে।

প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ৩১ মে শামসু নামের ওই গাড়িচালক একটি প্রাইভেট কারে করে দুজন যাত্রী নিয়ে ঢাকা থেকে কক্সবাজার আসছিলেন। পথে ওই দুই যাত্রী অন্য সহযোগীদের নিয়ে চালকের মুখ-হাত-পা বেঁধে গাড়ির নিয়ন্ত্রণ নেয় এবং চালককে উখিয়ার একটি বাড়িতে নিয়ে আটকে রাখে।

পরে চালকের মোবাইল ফোন থেকে ঢাকায় গাড়ির মালিকের কাছে ছয় লাখ টাকা মুক্তিপণ দাবি করা হয়। টাকা না পাওয়া গেলে চালককে মেরে ফেলাসহ গাড়ি অন্যত্র বিক্রি করা হবে বলে হুমকি দেয়া হয়।

তখন গাড়ির মালিক ৯৯৯-এর ফোন করেন। এরপর উখিয়া থানার পুলিশের ৩টি টিম তিন জায়গায় বৃহস্পতিবার বিকেল থেকে টানা অভিযান চালিয়ে উখিয়ার হলদিয়া পালংয়ের পাহাড়ি এলাকার একটি বাড়ি থেকে ওই গাড়িচালককে উদ্ধার করে। সেই সঙ্গে অপহরণকারী চক্রের আট সদস্যকে গ্রেপ্তার করে।

পরে আসামিদের স্বীকারোক্তিতে উখিয়ার রত্নাপালং ইউনিয়নের আরেকটি জায়গা থেকে গাড়িটি উদ্ধার করা হয়।

প্রেস বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, জিজ্ঞাসাবাদে অপহরণকারীরা স্বীকার করেছেন যে, তারা প্রায় সময়ে দেশের বিভিন্ন জেলা থেকে গাড়ি ভাড়া করে কক্সবাজারে নিয়ে এসে অপহরণ, চাঁদাবাজি করে থাকেন।

এ ছাড়া তারা মাদকের চোরাকারবারও করে থাকেন। বাংলাদেশের বিভিন্ন জেলায় তাদের মাদকের সিন্ডিকেট রয়েছে।

তারা স্বীকার করেছেন, তারা বিভিন্ন সময়ে জেলে থাকার কারণে বিভিন্ন জেলার লোকজনের সঙ্গে পরিচয় ঘটে এবং জেল থেকে বের হয়ে মাদক ও অপহরণের এই সিন্ডিকেট গঠন করে।

গ্রেপ্তার হওয়া অপহরণকারীদের মধ্যে চারজনের বিরুদ্ধে হত্যা, ডাকাতি ও মাদক আইনে মামলা রয়েছে বলে জানিয়েছে পুলিশ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: অপহরণকারী গ্রেফতার


আরও
আরও পড়ুন