Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ২২ জুন ২০২১, ০৮ আষাঢ় ১৪২৮, ১০ যিলক্বদ ১৪৪২ হিজরী

আরও বাড়বে বৃষ্টি

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ৫ জুন, ২০২১, ২:১৬ পিএম

মৌসুমী বায়ুর প্রভাবে দেশে বৃষ্টি ঝরছে। কয়েকদিন বাদে বৃষ্টি আরও বাড়বে বলে আভাস দিয়েছে আবহাওয়া অধিদপ্তর।

আবহাওয়াবিদ আবদুর রহমান খান জানান, রংপুর, দিনাজপুর, নীলফামারী, চাঁদপুর জেলাসহ ঢাকা, রাজশাহী, খুলনা বিভাগের উপর দিয়ে মৃদু তাপপ্রবাহ বয়ে যাচ্ছে।

শনিবার সকালে ভোর ৬টা থেকে সকাল ৯টা পর্যন্ত ২৯ মিলিমিটার বৃষ্টি রেকর্ড হয়েছে ঢাকায়। কিন্তু বৃষ্টি হলেও গরম তেমন কমেনি। দক্ষিণ-পশ্চিম মৌসুমী বায়ু এখন টেকনাফ উপকূলের দিকে অগ্রসর হচ্ছে। ফলে সামনের দিনগুলোয় বৃষ্টি বেড়ে গরম কমতে পারে।

আবহাওয়াবিদ রহমান বলেন, আরও দুয়েকদিন কোথাও গরম, কোথাও বজ্রসহ বৃষ্টি হবে। তবে ৮ জুনের দিকে সারাদেশে বৃষ্টির প্রবণতা বাড়বে। তিনি জানান, আগামী ৪৮ ঘণ্টার মধ্যে দক্ষিণ-পশ্চিম মৌসুমী বায়ু টেকনাফ উপকূল পেরিয়ে যাবে। এরপর বৃষ্টির প্রবণতা বাড়বে।

আবহাওয়া অধিদপ্তরের পূর্বাভাসে বলা হয়েছে, বরিশাল, সিলেট, খুলনা ও চট্টগ্রাম বিভাগের কিছু কিছু জায়গায় এবং ঢাকা, ময়মনসিংহ বিভাগের দু'এক জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারী ধরনের বৃষ্টি/বজ্রসহ বৃষ্টি হতে পারে।



 

Show all comments
  • জাহিদ হাসান ৬ জুন, ২০২১, ১:৫৭ পিএম says : 0
    একদিন পরে পোস্ট দেখতে পাই
    Total Reply(0) Reply
  • মোঃ রেনজু ৬ জুন, ২০২১, ১১:১২ পিএম says : 0
    কালকেরোদ থাকবে
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আবহাওয়া অধিদপ্তর
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ