Inqilab Logo

সোমবার, ২৫ অক্টোবর ২০২১, ০৯ কার্তিক ১৪২৮, ১৭ রবিউল আউয়াল সফর ১৪৪৩ হিজরী

চৌদ্দগ্রামে আন্তঃজেলা বাস ডাকাতের মূল হোতা গ্রেফতার

চৌদ্দগ্রাম (কুমিল্লা) সংবাদাদাতা উপজেলা | প্রকাশের সময় : ৫ জুন, ২০২১, ২:৫৫ পিএম

পুলিশে এন্টিটেরিজম ও চৌদ্দগ্রাম থানা পুলিশ যৌথ অভিযান চালিয়ে আন্তঃজেলা বাস ডাকাত চক্রের মূল হোতা মিজানুর রহমানকে গ্রেফতার করেছে। মিজানুর রহমান(৪৯) ঢাকা ধামরাই এলাকার হাফিজ উদ্দিন শিকদারের পুত্র।
শনিবার সকালে চৌদ্দগ্রাম থানার পরিদর্শক তদন্ত ত্রিনাথ সাহা জানান, চলতি বছরের ১৬ মার্চ ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের চৌদ্দগ্রামের মিয়াবাজার এলাকায় খাদিজা পরিবহনের একটি নৈশকোচ ডাকাতি হয়। এ ঘটনায় এক যাত্রী অজ্ঞাতনামা ডাকাতদলের বিরুদ্ধে মামলা দায়ের করে। এর পরিপ্রেক্ষিতে পুলিশ ঢাকাসহ উত্তরবঙ্গের বিভিন্ন জেলায় অভিযান চালিয়ে বিল্লাল, শাহিনুর শাহিন ও এছার উদ্দিন নামের তিন ডাকাতকে গ্রেফতার করে। কিন্তু মূলহোতা ধরাছোয়ার বাইরে থেকে যায়।
ত্রিনাথ সাহা আরও জানান, বাসের একটি টিকেটে ডাকাতচক্রের দেওয়া একটি ভুল মোবাইল নাম্বারের সূত্র ধরে তথ্য-প্রযুক্তির সহায়তায় এন্টিটেরিজম ও চৌদ্দগ্রাম থানা পুলিশ যৌথ অভিযান চালিয়ে গাজীপুরের টঙ্গী থেকে বাস ডাকাত চক্রের মূল হোতা মিজানুর রহমানকে গ্রেফতার করে। শনিবার তাকে আদালতের মাধ্যমে জেলহাজতে পাঠানো হয়েছে।
চৌদ্দগ্রাম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা শুভ রঞ্জন চাকমা জানান, গ্রেফতারকৃত মিজানুর রহমানের নেতৃত্বে একটি চক্র দীর্ঘদিন যাবৎ যাত্রীবাহী বাসে ডাকাতি করে আসছিল। মিজানের বিরুদ্ধে দেশের বিভিন্ন থানায় ৭টির অধিক ডাকাতির মামলা রয়েছে। এ চক্রটি যাত্রীবেশে দেশের বিভিন্ন সড়ক-মহাসড়কে বাস ডাকাতি করে থাকে। এন্টিটেরিজমের সহায়তায় চৌদ্দগ্রাম থানা পুলিশ বাস ডাকাতের মূলহোতা মিজানুর রহমানকে গ্রেফতার করতে সক্ষম হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: গ্রেফতার


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ