Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

খামারীরা করোনাকালীন প্রণোদনা পাচ্ছে - এ্যাড. নুরুল আমিন রুহুল এমপি

মতলব উত্তরে প্রাণীসম্পদ প্রদর্শনীর উদ্বোধন

মতলব (চাঁদপুর) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৫ জুন, ২০২১, ৬:২৮ পিএম

আলহাজ্ব অ্যাড. নুরুল আমিন রুহুল এমপি বলেছেন বর্তমান সরকার সামগ্রিকভাবে দেশের উন্নয়ন করে যাচ্ছে। ২০২১ সালে বাংলাদেশের স্বাধীনতার ৫০ বছর পূর্তি হয়। দেশ স্বাধীন না হলে আমরা কলোনির মতো হয়ে যেতাম। আমাদের ইতিহাস ও ঐতিহ্য ধরে রাখতে হবে। সরকার আসে সরকার যায়। বিগত সরকারের চেয়ে আমাদের আওয়ামী লীগ সরকার বেশি উন্নয়ন করেছে। বাংলাদেশ এখন উন্নয়নের রোল মডেল। শনিবার(৫ জুন)চাঁদপুরের মতলব উত্তর উপজেলায় প্রাণিসম্পদ প্রদর্শনী ২০২১ উদ্বোধন আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে তিনি এসব কথা বলেন।

তিনি আরো বলেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে সব সেক্টরে উন্নয়ন হচ্ছে। বাদ পড়ছে না কোন সেক্টর। খাদ্য উৎপাদনের পাশাপাশি প্রাণী সম্পদ উৎপাদনেও দেশ আজ স্বয়ংসম্পূর্ণ। খামারীরা করোনাকালীন প্রণোদনা পাচ্ছে। এটা আওয়ামী লীগ সরকারের অবদান। তিনি বলেন, মতলবের সকল উন্নয়ন কাজগুলো আমি সমাপ্ত করবো। এজন্য বিভিন্ন মন্ত্রণালয়ে দৌড়াদৌড়ি করতেছি। আপনারা আমাকে সহযোগিতা করেন এবং দুর্নীতির বিরুদ্ধে সোচ্চার থাকবেন।

উপজেলা নির্বাহী অফিসার গাজী শরিফুল হাসান এর সভাপতিত্বে ও মাইন উদ্দিন চৌধুরীর সঞ্চালনায় বক্তব্য রাখেন, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও উপজেলা পরিষদের চেয়ারম্যান মুক্তিযোদ্ধা এমএ কুদ্দুস, সহকারী কমিশনার (ভূমি) আফরোজা হাবিব শাপলা, মতলব উত্তর থানার ওসি (তদন্ত) মো. মাসুদ, উপজেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি গিয়াস উদ্দিন চৌধুরী, সহ-সভাপতি সিরাজুল ইসলাম লস্কর, শহীদ উল্লাহ প্রধান, উপজেলা যুবলীগের সভাপতি দেওয়ান মো. জহির, সাধারণ সম্পাদক কাজী শরীফ, উপজেলা কৃষক লীগের সাধারণ সম্পাদক জিএম ফারুক, উপজেলা ছাত্রলীগের সাবেক আহ্বায়ক অ্যাড. মহসিন মিয়া মানিক, ডেইরী খামার প্রকল্পের সাধারণ সম্পাদক মো. ওয়াজকুরুনী, উপজেলা পোল্ট্রি সমিতির সাংগঠনিক সম্পাদক মো. ফরহাদ প্রমুখ। স্বাগত বক্তব্য রাখেন- উপজেলা উপজেলা প্রাণী সম্পদ কর্মকর্তা ডা. মো. ফারুক হোসেন।

এসময় সরকারি কর্মকর্তা ও রাজনৈতিক নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

উপজেলা পরিষদ সংলগ্ন মাঠে এ প্রদর্শনী আয়োজন করে উপজেলা প্রাণী সম্পদ দপ্তর ও ভেটেরিনারি হাসপাতাল। সহযোগিতা করেছে প্রাণী সম্পদ ও ডেইরী উন্নয়ন প্রকল্প। প্রাণিসম্পদ প্রদর্শনীতে ২৬ টি স্টলে বিভিন্ন প্রাণীজ খাবারের প্রদর্শনীর পাশাপাশি উন্নত জাতের গরু, ছাগল, ভেড়া, কবুতর, পাখি’সহ বিভিন্ন প্রাণী প্রদর্শন করা হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: চাঁদপুর


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ