Inqilab Logo

মঙ্গলবার, ১৯ অক্টোবর ২০২১, ০৩ কার্তিক ১৪২৮, ১১ রবিউল আউয়াল সফর ১৪৪৩ হিজরী

প্রস্তাবিত বাজেট জনবান্ধব নয়

বাংলাদেশ ইসলামিক পার্টি

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৫ জুন, ২০২১, ৭:৫১ পিএম

বাংলাদেশ ইসলামিক পার্টির চেয়ারম্যান আবু তাহের চৌধুরী, মহাসচিব আবুল কাশেম এবং সিনিয়র ভাইস চেয়ারম্যান মো. এজাজ হোসেন আজ এক যৌথ বিবৃতিতে বলেন, প্রস্তাবিত বাজেট উচ্চাকাঙ্খী ও ঋননির্ভর। এ বাজেটে কালো টাকাকে সাদা করার সুযোগ দিয়ে দুর্নীতি ও দুর্নীতিগ্রস্তদের আরো উৎসাহ প্রদান করা হয়েছে। দুর্নীতিবাজদের হরিলুট করা সঞ্চিত কালো টাকা জায়েজ করার দরজা অবারিত করে দেয়া হয়েছে। যা অনৈতিক ও ন্যায়নীতি বিবর্জিত।

নেতৃবৃন্দ আরো বলেন, দেশের প্রতিথযশা অর্থনীতিবিদরা মহামারির শুরু থেকেই স্বাস্থ্য, শিক্ষা ও কৃষিখাতে সর্বাধিক বরাদ্দ দিয়ে মানুষের জীবন বাঁচানো ও ঝুঁকি মোকাবেলার বাজেট প্রণয়নের কথা বলে আসছে। কিন্তু পক্ষান্তরে সরকার বাজেটে এ ব্যাপারে কোনো পদক্ষেপই নেয়নি। প্রবাসীদের মধ্যে যারা কর্মহারা হয়ে দেশে প্রত্যাবর্তন করেছেন এবং এদেশের যারা কর্ম হারিয়েছে তাদের পুনর্বাসনে বাজেটে কোন দিক নির্দেশনা নেই। তারা বলেন, ২০২১-২০২২ অর্থবছরের প্রস্তাবিত বাজেট জনবান্ধব নয়। প্রস্তাবিত বাজেটে দেশের সীমিত আয়ের বৃহৎ দরিদ্র জনগোষ্ঠীর স্বার্থকে উপেক্ষা করা হয়েছে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বাংলাদেশ ইসলামিক পার্টি
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ