Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

উন্নয়ন ও গণমুখী বাজেট প্রণয়নে প্রধানমন্ত্রী ও অর্থমন্ত্রীকে সিলেট আ’লীগের প্রাণঢালা অভিনন্দন

সিলেট ব্যুরো | প্রকাশের সময় : ৫ জুন, ২০২১, ৮:১৫ পিএম

জাতীয় সংসদে পেশকৃত ২০২১-২০২২ অর্থবছরের বাজেটকে উন্নয়ন ও গণমুখী বাজেট বলেছেন, সিলেট আওয়ামী লীগ। আজ শনিবার সকালে সিলেট জেলা পরিষদ মিলনায়তনে জেলা আওয়ামী লীগের কার্যকরী কমিটির সভায় এ বাজেট নিয়ে আলোচনায় বক্তারা এ জনবান্ধব বাজেট প্রণয়নের জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও অর্থমন্ত্রী আ হ ম মোস্তফা কামাল’কে জানান প্রাণঢালা অভিনন্দন। সভায় নেতৃবৃন্দ বলেন, করোনা ভাইরাসের সংকট মোকাবেলায় স্বাস্থ্য সেবার সক্ষমতা বাড়াতে ঘোষিত বাজেটে বাস্তব ভিত্তিক দিক নির্দেশনা থাকার পাশাপাশি দেশের পিছিয়ে পড়া কর্মহীন মানুষের জীবন জীবিকার পথ সুগম করতে এ বাজেট ভূমিকা রাখবে গুরুত্বপূর্ণ।

এছাড়া কৃষি, শিক্ষা, শিল্পসহ ইত্যাদি খাতে পর্যাপ্ত বরাদ্দ রাখা হয়েছে যা দারিদ্র বিমোচনসহ কর্মসংস্থান সৃষ্টি ও সামাজিক নিরাপত্তা বেষ্টনী গড়ে তুলতে সহায়ক হবে। জেলা আওয়ামী লীগের সভাপতি এডভোকেট মো. লুৎফর রহমানের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক এডভোকেট মো. নাসির উদ্দিন খানের সঞ্চালনায় অনুষ্ঠিত হয় সিলেট জেলা আওয়ামী লীগের কার্যনির্বাহী কমিটির সভা। সভার শুরুতেই সিলেট-৩ আসনের সংসদ সদস্য এবং সিলেট জেলা আওয়ামী লীগের সদস্য মাহমদুস সামাদ চৌধুরী কয়েস, সিলেট জেলার সাবেক জিপি বীর মুক্তিযোদ্ধা আব্দুল মুকিত চৌধুরী, ওসমানী নগর উপজেলার উসমানপুর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আব্দুল খালিক এর মৃত্যুতে শোক প্রস্তাব উত্থাপন ও প্রস্তাবের উপর সংক্ষিপ্ত আলোচনা এবং পালন করা হয় এক মিনিট নীরবতা। মহান জাতীয় সংসদে উত্থাপিত ২০২১-২০২২ অর্থ বছরের ৫০তম বাজেটের উপর আলোচনা করা হয়। বক্তারা প্রস্তাবিত বাজেটকে গণমুখী এবং যুগোপযোগী হিসেবে আখ্যায়িত করেন এ বাজেটকে। সভায় উপস্থাপন করা হয় সিলেট জেলার বিয়ানীবাজার উপজেলা এবং গোলাপগঞ্জ উপজেলার প্রস্তাবীত উপজেলা কমিটি। প্রস্তাবিত কমিটির উপর বিস্তারিত আলোচনা শেষে সর্ব সম্মতিক্রমে বিয়ানীবাজার ও গোলাপগঞ্জ উপজেলা আওয়ামী লীগের কমিটি করা হয় অনুমোদন। সভায় আগামী ২৩জুন আওয়ামী লীগের প্রতিষ্ঠাতা বার্ষিকী উপলক্ষে কেন্দ্রীয় আওয়ামী লীগের সাথে সামঞ্জস্য রেখে সিদ্ধান্ত নেয়া হয় কর্মসূচি গ্রহণের।

সভায় উপস্থিত ছিলেন- জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি শফিকুর রহমান চৌধুরী, আশফাক আহমদ (চেয়ারম্যান), এড. শাহ ফরিদ আহমদ, এড. নিজাম উদ্দিন, অধ্যক্ষ সুজাত আলী রফিক, ড. আহমদ আল কবির, এড. শাহ মোসাহিদ আলী, নাজনীন হোসেন, যুগ্ম সাধারণ সম্পাদক হুমায়ুন ইসলাম কামাল, মোহাম্মদ আলী দুলাল, কবীর উদ্দিন আহমদ, আইন সম্পাদক এড. আজমল আলী, তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক মোঃ মবশ্বির আলী, ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক সৈয়দ এপতার হোসেন পিয়ার, দফতর সম্পাদক আখতারুজ্জামান চৌধুরী জগলু, ধর্ম বিষয়ক সম্পাদক রইছ আলী, প্রচার ও প্রকাশনা সম্পাদক এড. মোহাম্মদ আব্বাছ উদ্দিন, বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক মুস্তাক আহমদ পলাশ, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক এড. ছালেহ আহমদ হীরা, মহিলা বিষয়ক সম্পাদক বেগম সামসুন্নাহার মিনু, মুক্তিযোদ্ধা বিষয়ক সম্পাদক বীর মুক্তিযোদ্ধা কবির উদ্দিন, যুব ও ক্রীড়া সম্পাদক এমাদ উদ্দিন মানিক, শিক্ষা ও মানবসম্পদ বিষয়ক সম্পাদক বোরহান উদ্দিন আহমদ, শিল্প ও বানিজ্য বিষয়ক সম্পাদক এড. ইশতিয়াক আহমদ, শ্রম সম্পাদক মোঃ সাইফুর রহমান খোকন, সাংস্কৃতিক সম্পাদক শামসুল আলম সেলিম, স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক সম্পাদক ডাঃ মোহাম্মদ সাকির আহমদ শাহিন, সাংগঠনিক সম্পাদক এড. মাহফুজুর রহমান, সাইফুল আলম রুহেল, এড. রনজিৎ সরকার, উপ দফতর সম্পাদক মোঃ মজির উদ্দিন, উপ প্রচার ও প্রকাশনা সম্পাদক মোঃ মতিউর রহমান, কোষাধ্যক্ষ শমশের জামাল, সদস্য মোঃ ইব্রাহীম, মোঃ নিজাম উদ্দিন চেয়ারম্যান, লুৎফর রহমান, সরোয়ার হোসেন, আখলাকুর রহমান চৌধুরী সেলিম, সৈয়দ মিসবাহ উদ্দিন, হাবিবুর রহমান হাবিব, আবদাল মিয়া, এড. বদরুল ইসলাম জাহাঙ্গীর, শহিদুর রহমান শাহিন, আব্দুল বাছিত টুটুল, এড. নুরে আলম সিরাজী, এম কে শফি চৌধুরী এলিম, মোঃ আব্দুল বারী, আবু হেনা ফিরুজ আলী, আমাতুজ জোহরা রওশন জেবিন, মোঃ জাকির হোসেন, এড. আফসর আহমদ, এড. ফখরুল ইসলাম, এড. মনসুর রশীদ, মুক্তিযোদ্ধা লুৎফর রহমান লেবু, জাহাঙ্গীর আলম, শাহিদুর রহমান চৌধুরী জাবেদ, আবুল লেইছ চৌধুরী, ডা. নাজরা আহমদ চৌধুরী ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সিলেট


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ