Inqilab Logo

শনিবার, ২৫ সেপ্টেম্বর ২০২১, ১০ আশ্বিন ১৪২৮, ১৭ সফর ১৪৪৩ হিজরী

সত্য ও ন্যায়ের পথে ইনকিলাব অবিচল

ইনকিলাবের প্রতিষ্ঠাবার্ষিকীর দোয়া ও মিলাদ মাহফিলে বক্তারা বলেন

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৬ জুন, ২০২১, ১২:০১ এএম

দৈনিক ইনকিলাব তার জন্মলগ্ন থেকে দেশের স্বাধীনতা ও সার্বভৌমত্বের পক্ষে কাজ করছে। ইনকিলাব দেশ ও জনগণের পক্ষে কথা বলে, ইসলামের পক্ষে কথা বলে। এদেশের মানুষের কৃষ্টি ও সংস্কৃতিকে লালন ও বিকাশে ইনকিলাব অগ্রণী ভূমিকা পালন করছে। তথ্যনির্ভর বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশন করে ইনকিলাব সবার কাছে গ্রহণযোগ্যতা অর্জন করেছে। অন্যায়ের বিরুদ্ধে সোচ্চার, ইনকিলাব এখনো ন্যায়ের পথে অবিচল। দৈনিক ইনকিলাবের ৩৫তম বর্ষপূর্তি উপলক্ষে আয়োজিত দোয়া ও মিলাদ মহফিলে দেওয়া সংক্ষিপ্ত বক্তব্যে বক্তরা এ কথা বলেন। গতকাল মতিঝিলের টিকাটুলীতে দৈনিক ইনকিলাব ভবনের চতুর্থ তলায় দোয়া ও মিলাদ অনুষ্ঠিত হয়।

পত্রিকার সহকারী সম্পাদক মাওলানা উবায়দুর রহমান খান নদভী অনুষ্ঠানটি পরিচালনা করেন। ইনকিলাবের শুরু থেকে কর্মরত সহকারী সম্পাদক এ কে এম ফজলুর রহমান মুনশী শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত ও সংক্ষিপ্ত বক্তব্য রাখেন। এর পর আরও বক্তব্য রাখেন, দৈনিক ইনকিলাবের পরিচালক মো. আব্দুল কাদের, সহকারী সম্পাদক মুনশী আবদুল মাননান, বার্তা সম্পাদক সাকির আহমদ, চিফ রিপোর্টার মো. নূরুল ইসলাম, সংবাদপত্র হকার্স ইউনিয়নের সাধারণ সম্পাদক মো. আব্দুল মান্নান, সংবাদপত্র হকার্স কল্যাণ সমিতির সাধারণ সম্পাদক শাহাবুদ্দিন প্রমুখ। সংক্ষিপ্ত আলোচনা শেষে মহাখালীস্থ মসজিদে গাউসুল আজমের পেশ ইমাম মাওলানা মিজানুর রহমান মিলাদ পড়েন এবং দেশ ও জাতির মঙ্গল কামনা ও দৈনিক ইনকিলাবের অগ্রযাত্রা অব্যাহত থাকার জন্য মহান আল্লাহর দরবারে দোয়া করেন। এতে দৈনিক ইনকিলাবের সাংবাদিক, কর্মকর্তা-কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন।

দৈনিক ইনকিলাবের পরিচালক মো. আব্দুল কাদের বলেন, এই করোনামহামারির মধ্যেও সকলের আন্তরিক প্রচেষ্টায় আমরা প্রতিষ্ঠাবার্ষিকী সংখ্যা প্রকাশ করতে পেরেছি এজন্য মাননীয় সম্পাদক সবাইকে ধন্যবাদ জানিয়েছেন। দৈনিক ইনকিলাব অনেক বাধা-বিপত্তি পেরিয়ে তার অগ্রযাত্রা অব্যাহত রেখেছে। দেশের স্বাধীনতা ও সার্বভৌমত্বের পক্ষে কথা বলতে ইনকিলাব কখনো দ্বিধা করেনি, ভবিষ্যতেও পিছ পা হবে না। ইনকিলাব ইসলামের কথা বলে, দেশ ও জনগণের কথা বলে। সত্য ও ন্যায়ের পথে ইনকিলাবের চলা সব সময় অব্যাহত থাকবেÑ ইনশাআল্লাহ।

এ কে এম ফজলুর রহমান মুনশী বলেন, অনেক ঘাত-প্রতিঘাত পেরিয়ে সত্য ও ন্যায়ের পথে ইনকিলাব তার অগ্রযাত্রা অব্যাহত রেখেছে। ৩৫ বছর পেরিয়ে আজ ৩৬ বছরে পা রেখেছে। এটি অবশ্যই আনন্দের বিষয়। ইনকিলাবের স্বপ্ন দ্রষ্টা, প্রতিষ্ঠাতা মরহুম হজরত মাওলানা আব্দুল মান্নান (রহ.)। তিনি যে স্বপ্ন নিয়ে ইনকিলাব সৃষ্টি করেছিলেন, যে পথে আমাদের যাত্রা এখনো অবিচল।

মুনশী আবদুল মাননান বলেন, আজ আমাদের খুশির দিন। দীর্ঘ ৩৫ বছরের যাত্রা শেষে ৩৬ বছরের পা দেওয়াটা অবশ্যই খুশির বিষয়। আমাদের প্রিয় সম্পাদক এ এম এম বাহাউদ্দীনের নিরলস প্রচেষ্টায় ইনকিলাব তার স্বমহিমায় আজও উজ্জ্বল। আমাদের সম্পাদকের একমাত্র ধ্যানজ্ঞান ইনকিলাব। টাকা-পয়সা, বাড়ি-গাড়ির প্রতি তার কোনো আগ্রহ নেই। দৈনিক ইনকিলাবকে কীভাবে আরও ভালো করা যায়, এটাই তার সব সময়ের চিন্তা। আমাদের অনেক সমস্যা আছে। আমাদের সম্পাদক বলেন, এ সমস্যা সাময়িক, এটা থাকবে না। সামনে আমাদের সুদিন অবশ্যই আসবে।

চিফ রিপোর্টার মো: নূরুল ইসলাম বলেন, ইনকিলাবের শক্তি তার সততা। ইনকিলাবে যেসব সাংবাদিক কর্মরত তারা সবাই সৎ, এ বিষয়টি সচিবালয়সহ সর্বত্রই প্রতিষ্ঠিত। এ নিয়ে আমাদের প্রিয় সম্পাদকও গর্ববোধ করেন। আমাদের অনেক অভাব আছে, সমস্যা আছে, তার মধ্যে অন্যায়ের বিরুদ্ধে, ন্যায়ের পক্ষে, আমাদের পথচলা অব্যাহত থাকবে।

সংবাদপত্র হকার্স ইউনিয়নের সাধারণ সম্পাদক আব্দুল মান্নান বলেন, দৈনিক ইনকিলাব শুরুতে অতি অল্প সময়ে জনপ্রিয় পত্রিকায় পরিণত হয়। বর্তমানে এ পত্রিকাটি যেভাবে এগিয়ে যাওয়ার কথাÑ সেভাবে এগুচ্ছে না। এ বিষয়টি পত্রিকার সাথে যারা সংশ্লিষ্ট, তারা অবশ্যই ভেবে দেখবেন। ইনকিলাব ইসলামের কথা বলে; কিন্তু তারা ধর্মান্ধ নয়। ইনকিলাব এদেশের মানুষের কথা বলে, ধর্মের কথা বলে, ইনকিলাব আমাদের কথা বলে। এর অগ্রযাত্রা অব্যাহত থাকÑ এটাই আমরা প্রত্যাশা করি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: দৈনিক ইনকিলাব


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ