Inqilab Logo

মঙ্গলবার, ০৯ আগস্ট ২০২২, ২৫ শ্রাবণ ১৪২৯, ১০ মুহাররম ১৪৪৪ হিজরী

রোহিঙ্গা ক্যাম্পে পাহাড় ধসে দুইজনের মৃত্যু

কক্সবাজার ব্যুরো : | প্রকাশের সময় : ৬ জুন, ২০২১, ১২:০১ এএম

উখিয়া ও টেকনাফের রোহিঙ্গা ক্যাম্পে পৃথক পাহাড় ধসের ঘটনায় এক নারীসহ ২ রোহিঙ্গা নিহত হয়েছে। প্রবল বর্ষণে গতকাল শনিবার সকালে এ ঘটনা ঘটে। নিহতরা হলেন- উখিয়ার ময়নার ঘোনা ১২ নম্বর ক্যাম্পের রফিক উল্লাহ। তিনি ৭ নম্বর জে ব্লকের অছিউর রহমানের পুত্র। অপরজন টেকনাফ চাকমারকুল ২১ নম্বর ক্যাম্পের নুর হাসিনা। তিনি ব্লক-এ এর ১৮ নম্বর বাড়ির শাকের আহমদের স্ত্রী।

আর্মড পুলিশ ব্যাটালিয়ান (এপিবিএন) এর অতিরিক্ত পুলিশ সুপার খোন্দকার আশফাকুজ জামান বলেন, পাহাড় ধসের ঘটনায় নিহত রোহিঙ্গা নাগরিককে উদ্ধার করা হয়েছে। এপিবিএন সূত্রে জানা গেছে, পাহাড়ের মাটি খনন করতে গিয়ে রফিক উল্লাহ মাটিতে চাপা পড়েন। খবর পেয়ে দায়িত্বরত এপিবিএন পুলিশ সদস্যরা দ্রুত ঘটনাস্থলে গিয়ে মাটি চাপা পড়া অবস্থায় রোহিঙ্গা রফিকুল্লাহর লাশ উদ্ধার করে।
অপরদিকে, চাকমারকুল রোহিঙ্গা ক্যাম্পে অতি বর্ষণে পাহাড় ধসে গিয়ে রোহিঙ্গা নারী নুর হাসিনা মাটি চাপা পড়লে ১৬ এপিবিএন সদস্যরা তাকে উদ্ধার করে ক্যাম্পের সেভ দ্যা চিল্ড্রেন হাসপাতালে নিয়ে গেলে মৃত ঘোষণা করা হয়। ১৪ এপিবিএন অধিনায়ক মোহাম্মদ নাঈমুল হক জানান, আইনগত প্রক্রিয়া শেষ করে নিহত রোহিঙ্গাদের লাশ তাদের আত্মীয়-স্বজনদেরকে হস্তান্তর করা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: রোহিঙ্গা ক্যাম্প


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ