Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

ইসরাইলের প্রতি সরকারের প্রীতি মুসলিম বিশ্বকে হতবাক করেছে

প্রিন্সিপাল মোসাদ্দেক বিল্লাহ আল মাদানী | প্রকাশের সময় : ৬ জুন, ২০২১, ১২:০০ এএম

ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর প্রেসিডিয়াম সদস্য প্রিন্সিপাল মাওলানা সৈয়দ মোসাদ্দেক বিল্লাহ আল মাদানী বলেছেন, বাংলাদেশের পাসপোর্ট থেকে “একসেপ্ট ইসরাইল” শব্দ বাদ দিয়ে সরকার সারা বিশ্বের মুসলিমদের হৃদয়ে আঘাত করেছে। অবৈধ রাষ্ট্র ইসরাইলের প্রতি সরকারের প্রীতি মুসলিম বিশ্বকে হতবাক করেছে। অনতিবিলম্বে বাংলাদেশের পাসপোর্টে“একসেপ্ট ইসরাইল” শব্দ পুনর্বহাল করতে হবে হবে।

গতকাল শনিবার বিকেলে রাজধানীর বাইতুল মোকাররমের উত্তর গেটে ইসলামী আন্দোলন বাংলাদেশ, ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণের উদ্যোগে “পাসপোর্ট থেকে একসেপ্ট ইসরাইল বাদ দেয়ার প্রতিবাদে ও তা সংযোজনের দাবিতে আয়োজিত বিক্ষোভ মিছিল পূর্ব সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। সংগঠনের ঢাকা মহানগর উত্তর সভাপতি প্রিন্সিপাল হাফেজ মাওলানা শেখ ফজলে বারী মাসউদ-এর সভাপতিত্বে অনুষ্ঠিত বিক্ষোভ মিছিল পূর্ব সমাবেশে বক্তব্য রাখেন, ঢাকা মহানগর দক্ষিণ সভাপতি মাওলানা ইমতিয়াজ আলম, কেএম আতিকুর রহমান, কেন্দ্রীয় ও দাওয়াহ সম্পাদক মাওলানা আহমদ আবদুল কাইয়ূম, মাওলানা আরিফুল ইসলাম, ডা. শহিদুল ইসলাম, ছাত্রনেতা শরীফুল ইসলাম রিয়াদ ও মুফতী ফরিদুল ইসলাম।

প্রিন্সিপাল মোসাদ্দেক বিল্লাহ আল মাদানী আরও বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান স্বাধীনতার পর একসেপ্ট ইসরাইল বহাল রেখেছিল, তার কন্যা শেখ হাসিনা সে পথ থেকে দূরে সরে গিয়ে ইসরাইলের সাথে সখ্যতা করার চেষ্টায় বিশ্বমুসলিম উম্মাহর বিরুদ্ধে অবস্থান নিয়েছে। গোপনে তড়িঘড়ি করে পাসপোর্ট থেকে শব্দ দু’টি বাদ দেয়া এবং বাংলাদেশ থেকে কেউ ইসরাইলে গেলে তার বিরুদ্ধে ব্যবস্থার ঘোষণায় প্রমাণ করে সরকার ইসরাইলের সাথে নতুন কোনও সম্পর্ক তৈরি করেছে। যা ইসলাম, দেশ ও মানবতার জন্য হুমকির। তিনি বলেন, তাদের অপকর্মের কারণে বিশ্বের বিভিন্ন ক্ষমতাধর রাষ্ট্রপ্রধানদের করুণ পরিণতি ভোগ করতে হয়েছে। তিনি বলেন, জাতীয় সংসদে ইসরাইলের বিরুদ্ধে নিন্দা প্রস্তাব না করে সরকার মুসলমানদের অনুভূতিতে আঘাত করেছে।

সভাপতির বক্তব্যে অধ্যক্ষ হাফেজ মাওলানা শেখ ফজলে বারী মাসউদ বলেন, অবৈধ রাষ্ট্র ইসরাইল ফিলিস্তিনে রিফিউজি হিসেবে থাকার জন্য এসে এখন প্রায় পুরো ফিলিস্তিনকে দখল করে নিয়েছে। কয়েকদিন আগেও রমজান মাস জুড়ে মুসলমানদের প্রথম কিবলা আল-আকসা মসজিদে নামাজরত মুসলমানদের উপরে হামলা করেছে। পুরো ফিলিস্তিনে চালিয়েছে নারকীয় হত্যাকান্ড, ধর্ষণ, গ্রেফতার ও নির্যাতন। প্রধানমন্ত্রী সংসদে নিন্দা জানিয়েছেন ইসরাইলের এহেন কর্মকান্ডের। যে জন্য সারাবিশ্বেও মুসলমান তাকে ধন্যবাদ জানিয়েছেন। প্রচন্ড বৈরী আবহাওয়ার মধ্যে সমাবেশ অনুষ্ঠিত হয় এবং সমাবেশশেষে একটি মিছিল বায়তুল মোকাররম থেকে পল্টন মোড়, বিজয়নগর পানির ট্রাঙ্কির সামনে গিয়ে মোনাজাতের মাধ্যমে মিছিলের সমাপ্তি হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইসরাইল


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ