Inqilab Logo

মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ০৩ বৈশাখ ১৪৩১, ০৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

প্রস্তাবিত বাজেট জনবান্ধব নয় বাংলাদেশ ইসলামিক পার্টি

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৬ জুন, ২০২১, ১২:০০ এএম

বাংলাদেশ ইসলামিক পার্টির চেয়ারম্যান আবু তাহের চৌধুরী, মহাসচিব আবুল কাশেম এবং সিনিয়র ভাইস চেয়ারম্যান মো. এজাজ হোসেন গতকাল শনিবার এক যৌথ বিবৃতিতে বলেন, প্রস্তাবিত বাজেট উচ্চাকাঙ্খী ও ঋননির্ভর। এ বাজেটে কালো টাকাকে সাদা করার সুযোগ দিয়ে দুর্র্নীতি ও দুর্র্নীতিগ্রস্তদের আরো উৎসাহ প্রদান করা হয়েছে। দুর্র্নীতিবাজদের হরিলুট করা সঞ্চিত কালো টাকা জায়েজ করার দরজা অবারিত করে দেয়া হয়েছে। যা অনৈতিক ও ন্যায়নীতি বিবর্জিত।

নেতৃবৃন্দ আরো বলেন, দেশের প্রতিথযশা অর্থনীতিবিদরা মহামারির শুরু থেকেই স্বাস্থ্য, শিক্ষা ও কৃষিখাতে সর্বাধিক বরাদ্দ দিয়ে মানুষের জীবন বাঁচানো ও ঝুঁকি মোকাবেলার বাজেট প্রণয়নের কথা বলে আসছে। কিন্তু পক্ষান্তরে সরকার বাজেটে এ ব্যাপারে কোনো পদক্ষেপই নেয়নি। প্রবাসীদের মধ্যে যারা কর্মহারা হয়ে দেশে প্রত্যাবর্তন করেছেন এবং এদেশের যারা কর্ম হারিয়েছে তাদের পুনর্বাসনে বাজেটে কোন দিক নির্দেশনা নেই।

তারা বলেন, ২০২১-২০২২ অর্র্থবছরের প্রস্তাবিত বাজেট জনবান্ধব নয়। প্রস্তাবিত বাজেটে দেশের সীমিত আয়ের বৃহৎ দরিদ্র জনগোষ্ঠীর স্বার্থকে উপেক্ষা করা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বাংলাদেশ ইসলামিক পার্টি


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ