Inqilab Logo

বুধবার, ১৯ জানুয়ারী ২০২২, ০৫ মাঘ ১৪২৮, ১৫ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী

ফ্রেঞ্চ ওপেনে রাশিয়ান জুয়াড়ি!

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৬ জুন, ২০২১, ১২:০০ এএম

এবারের ফ্রেঞ্চ ওপেন পর্ব গতকালই শেষ হয়ে গেছে রাশিয়ান টেনিস খেলোয়াড় ইয়ানা সিজিকোভার। ডাবলসের প্রথম রাউন্ডে রাশিয়ার সিজিকোভা ও একাতেরিনা আলেক্সান্দ্রোভা পরশু সরাসরি সেটে (৬-১, ৬-১) হেরে গেছেন অস্ট্রেলিয়ান জুটি স্টর্ম স্যান্ডার্স ও আজিয়া টমলিয়ানোভিচের কাছে। টুর্নামেন্ট শেষ হয়ে গেলেও ইয়ানা সিজিকোভার অবশ্য প্যারিস ত্যাগ করা হচ্ছে না। ম্যাচ পাতানোর সন্দেহে প্যারিসের পুলিশ ঐদিনই আটক করেছে এই রাশিয়ান নারী টেনিস খেলোয়াড়কে।
এক বছরের পুরোনো অভিযোগে আটক হলেন সিজিকোভা। ডাবলস র‌্যাঙ্কিংয়ে ১০১ নম্বর এই টেনিস খেলোয়াড়ের বিরুদ্ধে গত ফ্রেঞ্চ ওপেনে ম্যাচ পাতানোর অভিযোগ উঠেছিল। বার্তা সংস্থা এএফপি লিখেছে, স্থানীয় পুলিশের এক স‚ত্র তাদের এ তথ্য দিয়েছে।
প্যারিসের কৌঁসুলির অফিস থেকেও বলা হয়েছে, ২৬ বছর বয়সী সিজিকোভাকে পুলিশ আটক করেছে। ২০২০ সালে হওয়া গত ফ্রেঞ্চ ওপেনের প্রথম রাউন্ডেও বাদ পড়েছিলেন সিজিকোভা। সেবার তার সঙ্গী ছিলেন যুক্তরাষ্ট্রের ম্যাডিসন ব্রেঙ্গল। সেবার রোমানিয়ার আন্দ্রেয়া মিতু ও প্যাট্রিসিয়া মারিয়া টিগের কাছে হেরেছিলেন তারা।
সেবার এ ম্যাচ নিয়ে সন্দেহ জেগেছিল অন্য কারণে। ফ্রেঞ্চ ওপেন বা যেকোনো টুর্নামেন্ট নিয়ে বাজিকরদের বাজি ধরা অস্বাভাবিক কিছু নয়। কিন্তু সেবার ফ্রান্সের বাইরে প্রথম রাউন্ডের এই ম্যাচ নিয়ে অস্বাভাবিক পরিমাণ বাজি ধরা হয়েছিল। এ নিয়ে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর কাছে অভিযোগ করা হয়েছিল।
সেবার দ্বিতীয় সেটের পঞ্চম গেম তদন্তকারীদের আগ্রহ জাগিয়েছে। এই গেমে সিজিকোভা খুবই অস্বাভাবিক দুটি ডাবল ফল্ট (সার্ভ করার সময় টানা দুই ভুল করে পয়েন্ট দেওয়া) করেছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: রাশিয়ান জুয়াড়ি
আরও পড়ুন