Inqilab Logo

রোববার, ২৬ সেপ্টেম্বর ২০২১, ১১ আশ্বিন ১৪২৮, ১৮ সফর ১৪৪৩ হিজরী

ইতালিয়ান কিশোরের ইতিহাস

শেষ ষোলোয় সেরেনা

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৬ জুন, ২০২১, ১২:০০ এএম

ফরাসি ওপেনে দারুণ ছন্দে এগিয়ে চলেছেন সেরেনা উইলিয়ামস। স্বদেশী ড্যানিয়েলে কলিন্সকে সরাসরি সেটে হারিয়ে চতুর্থ রাউন্ডে উঠেছেন যুক্তরাষ্ট্রের এই তারকা। গতপরশু রোলাঁ গাঁরোয় সপ্তম বাছাই ৩৯ বছর বয়সী সেরেনা জেতেন ৬-৪, ৬-৪ গেমে। ক্লে-কোর্টের এই গ্র্যান্ড স্ল্যামে মেয়েদের এককে শীর্ষ ১০ বাছাইয়ের মধ্যে টিকে থাকা চার জনের একজন তিনি।

শেষ ষোলোয় কাজাখস্তানের এলেনা রিবাকিনার মুখোমুখি হবেন টেনিস ইতিহাসে সর্বোচ্চ ২৪ গ্র্যান্ড স্ল্যাম জয়ী মার্গারেট কোর্টকে ছোঁয়ার লক্ষ্যে থাকা সেরেনা। ২০১৬ সালের পর থেকে যদিও ফরাসি ওপেনে চতুর্থ রাউন্ড পেরুতে পারেননি তিনি। আর ২০১৭ সালের অস্ট্রেলিয়ান ওপেনের পর পাননি কোনো গ্র্যান্ড স্ল্যাম জয়ের স্বাদ।
একই দিন পুরুষ এককের চতুর্থ রাউন্ডে উঠেছেন পঞ্চম বাছাই স্তেফানোস সিসিপাস। গত আসরের সেমি-ফাইনালিস্ট ২২ বছর বয়সী এই গ্রিক ৫-৭, ৬-৩, ৭-৬ (৭-৩), ৬-১ গেমে হারান যুক্তরাষ্ট্রের জন ইসনারকে।
তবে এদিন পুরুষ এককে ইতিহাস গড়েছেন এক কিশোর। প্রথমবারের মতো কোনো গ্র্যান্ড স্ল্যাম খেলতে এসেই চতুর্থ রাউন্ড নিশ্চিত করেছেন ইতালির ১৯ বছর বয়সী লরেঞ্জো মুসেত্তি। ৫ সেটের রোমাঞ্চকর এক ম্যাচে এই কিশোর ৩-৬, ৬-৪, ৬-৩, ৩-৬, ৬-৩ গেমে হারিয়েছেন স্বদেশি সেস্সিনেতোকে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইতালিয়ান
আরও পড়ুন