Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

রিয়ালের কষ্টর্জিত জয়

প্রকাশের সময় : ৯ ফেব্রুয়ারি, ২০১৬, ১২:০০ এএম

স্পোর্টস ডেস্ক : স্প্যানিশ লা লিগায় পয়েন্ট তালিকার তলানির দল গ্রানাডার মাঠে লুকা মড্রিচের শেষ মুহূর্তের গোলে জয় পেয়েছে রিয়াল মাদ্রিদ। ম্যাচের প্রধমার্ধে করিম বেনজেমার গোলে লস বøাঙ্কোসরা এগিয়ে গেলেও বিরতির পর আল-আরাদির গোলে সমতায় ফেরে স্বাগতিকরা। এছাড়া একাধিক গোল পেতে পারত যে কোন দলই। কিন্তু গোলের সুযোগ নষ্ট হওয়ার মহড়ায় তা আর হয়ে ওঠেনি। ম্যাচের শেষ সময়ে এমন দুরবস্থা থেকে রিয়ালকে উদ্ধার করেন মড্রিচ। জিনেদিন জিদানে অধিনে ঘরের মাঠে প্রতিপক্ষের জালে গোলের বন্যা বইয়ে দিলেও প্রতিপক্ষের মাঠে প্রথম ম্যাচে ড্রয়ের পর পরশু রাতে জয়ের জন্য ঘাম ঝরাতে হল তার শিষ্যদের। এক ম্যাচ বেশি খেলেও এই জয়ে শীর্ষে থাকা বার্সেলোনার সাথে পয়েন্ট ব্যবধান দাঁড়ালো ৪।
এদিকে প্রিমিয়ার লিগে চেলসি-ম্যানচেস্টার ইউনাইটেড ম্যাচটি ড্র হয়েছে ১-১ গোলে। মৌসুমে একের পর এক পথ হড়কালেও প্রিয় প্রতিপক্ষকে পেয়ে যেন জ্বলে ওঠে দু’দলই। যদিও স্ট্যামফোর্ড ব্রিজে বিরতির পর লিঙ্গার্ডের গোলে এগিয়ে গিয়েছিল সফরকারীরাই। রেড শিবিরে যখন জয়ের ক্ষন গননা, ঠিক এই সময়ে যোগ করা সময়ে আবারো দলের ত্রানকর্তা হয়ে এগিয়ে আসেন ডিয়েগো কস্তা। ড্রয়ের ফলে ম্যানসিটির সাথে ইউনাইডেডের পয়েন্ট ব্যবধান দাঁড়ালো ৬।
ওদিকে ইতালিয়ান সিরি আ লিগে দুই আর্জেন্টাইনের গোলে জয় পেয়েছে নাপোলি ও জুভেন্টাস। কার্পির বিপক্ষে লিগের শীর্ষ দল নাপোলির হয়ে একমাত্র গোলটি করেন গঞ্জালো হিগুইন। ২৪ গোল নিয়ে আসরের সর্বোচ্চ গোলদাতা এই আর্জেন্টাইন স্ট্রাইকার। এছাড়া ফ্রোসিনোনির বিপক্ষে ২-০ গোলের জয় পেয়েছে পয়েন্ট তালিকার দ্বিতীয় দল জুভেন্টাস। লিগে চ্যাম্পিয়নদের এটি টানা ১৪তম জয়। জুভদের হয়ে প্রথম গোলটি করেন হুয়ান কুয়াদরাদর। দ্বিতীয়টি আসে দলের তরুন আর্জেন্টাইন স্ট্রাইকার পাওলো দিবালার কল্যানে। লিগে এটি দিবালার ত্রয়োদশ গোল।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: রিয়ালের কষ্টর্জিত জয়

৯ ফেব্রুয়ারি, ২০১৬
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ