Inqilab Logo

শুক্রবার, ৩০ জুলাই ২০২১, ১৫ শ্রাবণ ১৪২৮, ১৯ যিলহজ ১৪৪২ হিজরী

ইসরাইলের আরব-ইহুদি মিশ্র শহর

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ৬ জুন, ২০২১, ১২:৪৭ পিএম

গত মাসে জেরুসালেমের শেখ জাররাহ মহল্লায় ফিলিস্তিনি বাসিন্দাদের উচ্ছেদ, মসজিদুল আকসায় মুসল্লিদের ওপর হামলা এবং গাজায় ইসরাইলি আগ্রাসনের জেরে ফিলিস্তিনি ভূখণ্ডের মতোই ইসরাইলের অভ্যন্তরে বাস করা আরব-ইসরাইলি বাসিন্দারাও বিক্ষোভ করেন।

তাই আগামী তিন মাসের জন্য ইসরাইলের আরব-ইহুদি মিশ্রিত শহরে অতিরিক্ত সীমান্ত পুলিশ মোতায়েন করতে যাচ্ছে ইসরাইলি কর্তৃপক্ষ। শুক্রবার ইসরাইলেরর সিকিউরিটি ক্যাবিনেটের এক বৈঠকে অতিরিক্ত পুলিশ মোতায়েনের এই সিদ্ধান্ত অনুমোদন করা হয়।

ইসরাইলি সংবাদপত্র হারেৎজে বলা হয়, মিশ্র শহরগুলোতে আইন-শৃঙ্খলা রক্ষা ও পুলিশ স্টেশনগুলোতে সহায়তার জন্য দুই কোম্পানি বর্ডার পুলিশ মোতায়েন করা হচ্ছে।

এদিকে আরব-ইসরাইলিদের বিক্ষোভ দমনে ইসরাইলি নিরাপত্তা বাহিনী গ্রেফতারি অভিযান চালায়। বৃহস্পতিবার ইসরাইলি পুলিশের এক বিবৃতিতে জানানো হয়, গ্রেফতারি অভিযানে মোট দু্ই হাজার এক শ ৪২ জন আরব নাগরিককে আটক করা হয়।

বিবৃতি অনুসারে, বর্তমানে ছয় শ' ১৪ জনকে কারাগারে আটক রাখা হয়েছে। এছাড়া দুই শ' ৮৫ জনের বিরুদ্ধে অভিযোগ দায়ের করা হয়েছে। বাকি বন্দীদের তদন্তের পর ছেড়ে দেয়া হয়েছে।

সূত্র : মিডল ইস্ট মনিটর



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইসরায়েল


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ