Inqilab Logo

শুক্রবার, ৩০ জুলাই ২০২১, ১৫ শ্রাবণ ১৪২৮, ১৯ যিলহজ ১৪৪২ হিজরী

বিদেশি শিল্পী দিয়ে বিজ্ঞাপন নির্মাণে ফি ২ লাখ টাকা: তথ্যমন্ত্রী

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ৬ জুন, ২০২১, ৩:২৯ পিএম

বিদেশি শিল্পী দিয়ে বিজ্ঞাপন নির্মাণের ক্ষেত্রে প্রতিজনের জন্য ২ লাখ টাকা এবং টেলিভিশন প্রতি এককালীন ২০ হাজার টাকা করে দিতে হবে। বলছিলেন তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদ। আজ রোববার (৬ জুন) সচিবালয়ে নবনির্বাচিত চলচ্চিত্র পরিচালক সমিতির সাক্ষাৎ শেষে তিনি এ কথা বলেন।

বাজেট নিয়ে বিএনপির সমালোচনা প্রসঙ্গে তিনি বলেছেন, মাথাপিছু আয়ে ভারতকে ছাড়িয়ে গেছে বাংলাদেশ। এই ঘটনায় ভারতের পত্র-পত্রিকা, টেলিভিশনে আলোচনার ঝড় বইছে। পাকিস্তানেও আলোচনার ঝড় বইছে। কিন্তু আমাদের ফখরুল ইসলাম আলমগীর ও আমাদের অর্থনীতিবিদদের মুখে কোনো কথা শুনতে পেলাম না। এটা কীভাবে সম্ভব হলো? বিএনপির কাছে সেই প্রশ্ন।

তিনি আরও বলেছেন, বিএনপিকে আমি প্রশ্ন রাখতে চাই, গত ১২ বছর ধরে তো বাজেটের পরপর আমরা তাদের সমালোচনা দেখছি। বাজেটের পর যে সমালোচনা তারা ১২ বছর ধরে করে আসছে, একই ধরনের সমালোচনা, একই ধরনের বক্তব্য। তাদের বক্তব্য সত্যি হলে দেশটা কীভাবে এগিয়ে গেলো।

তথ্যমন্ত্রীর ভাষ্য, এখন বিরোধিতার জন্যই বিরোধিতা করা, এই সংস্কৃতি থেকে বেরিয়ে আসতে হবে। প্রস্তাবিত বাজেট নিয়ে কোনো পরামর্শ থাকলে, তা দিতেই পারেন। প্রতিবার বাজেট পেশ হওয়ার আগে বিবৃতি রেডি করে রাখা, আবার বাজেট না পড়েই সঙ্গে সঙ্গে বলে দেয়া, এমন সংস্কৃতি বিএনপি লালন করছে। তাদের নেতারা মেধাবী, কিন্তু তাদের বক্তব্যে মনে হচ্ছে তারা মেধাহীন হয়ে গেছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: তথ্যমন্ত্রী


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ