Inqilab Logo

বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

প্রেসিডেন্ট প্রার্থীদের প্রতি যে আহ্বান ইরানের সর্বোচ্চ নেতার!

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৬ জুন, ২০২১, ৬:১৬ পিএম

ইসলামী প্রজাতন্ত্র ইরানে প্রেসিডেন্ট প্রার্থীদের পরস্পরের বিরুদ্ধে অবমাননাকর বক্তব্য না রাখার আহ্বান জানিয়েছেন দেশটির সর্বোচ্চ নেতা আয়াতুল্লাহ খামেনী। গতকাল শনিবার ইরানের আসন্ন প্রেসিডেন্ট নির্বাচনের প্রার্থীদের মধ্যে প্রথম বিতর্ক অনুষ্ঠিত হয়। এরপরই সর্বোচ্চ নেতার ইন্সটাগ্রাম পেজে এই আহ্বান সম্বলিত বক্তব্য প্রকাশ করা হয়েছে। -আইআরআইবি টিভি

সেখানে বলা হয়েছে, যখনই প্রার্থীরা টিভি বিতর্কে পরস্পরকে অবমাননা ও হেয় করার পন্থা অনুসরণ করেছে এবং এক প্রতিদ্বন্দ্বীর ব্যাপারে আরেক প্রতিদ্বন্দ্বী মানুষের মধ্যে ভয়-ভীতি সৃষ্টি করেছে, তখনি দেশ ক্ষতিগ্রস্ত হয়েছে। তিনি একে অপরকে অপমান করে কথা না বলতে, অপবাদ না দিতে, সম্মানহানি না করতে প্রার্থীদের প্রতি আহ্বান জানিয়েছেন। গতকাল প্রথম টিভি বিতর্কে ইরানের সাত প্রেসিডেন্ট প্রার্থী মূলত অর্থনৈতিক বিষয়াদি নিয়ে কথা বলেছেন। আগামী কয়েক দিনের মধ্যে আরও দু'টি বিতর্ক অনুষ্ঠিত হবে। এরপর ১৮ জুন ১৩তম প্রেসিডেন্ট নির্বাচনের ভোট গ্রহণ করা হবে। উল্লেখ্য, এবারের প্রেসিডেন্ট নির্বাচনে মোট সাতজন প্রার্থী চূড়ান্ত নির্বাচনে প্রতিদ্বন্দ্বীতা করছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইরান


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ