Inqilab Logo

ঢাকা শুক্রবার, ২৫ জুন ২০২১, ১১ আষাঢ় ১৪২৮, ১৩ যিলক্বদ ১৪৪২ হিজরী

টিকা নিয়ে চীনের সঙ্গে বাংলাদেশের সম্পর্কের অবনতি হয়নি : পররাষ্ট্রমন্ত্রী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৬ জুন, ২০২১, ৭:০৩ পিএম

পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন বলেছেন, চীন আমাদের বলেছে তারা কোন বাধা ছাড়াই টিকা সরবরাহ করবে। তিনি বলেন, টিকা নিয়ে চীনের সঙ্গে বাংলাদেশের সম্পর্কের কোনো অবনতি হয়নি। বাংলাদেশ ও চীন সরকার এখানে শুধুই ফ্যাসিলেটেড। টিকা তো সরবরাহ করবে বেসরকারি সংস্থা। আজ পররাষ্ট্র মন্ত্রণালয়ে সাংবাদিকদের এ কথা বলেন পররাষ্ট্রমন্ত্রী।


বাংলাদেশের টিকা দরকার জানিয়ে ড. মোমেন বলেন, বাংলাদেশ ও চীন সরকার কূটনৈতিকভাবে আলোচনা করে সম্মত হয়েছে যে, চীন আমাদের টিকা দেবে। তবে টিকা দেবে বেসরকারি সংস্থা। বেসরকারি কোম্পানি কী করে না করে সেটা তাদের সিদ্ধান্ত। তবে সেটা নিয়ে অসুবিধা হওয়ার কথা নয়। পররাষ্ট্রমন্ত্রী আরও বলেন, রাশিয়ার সঙ্গে চুক্তি চূড়ান্ত পর্যায়ে রয়েছে। আশা করছি খুব তাড়াতাড়ি হবে। তবে কখন হবে না হবে সেটি স্বাস্থ্য মন্ত্রণালয় বলতে পারবে। আমরা লাইন করিয়ে দিয়েছি, বাকিটা স্বাস্থ্যমন্ত্রীর কাজ। তারা সিদ্ধান্ত নেবে ক্রয় এবং যৌথ উৎপাদনের ক্ষেত্রে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পররাষ্ট্রমন্ত্রী


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ