Inqilab Logo

ঢাকা শুক্রবার, ২৫ জুন ২০২১, ১১ আষাঢ় ১৪২৮, ১৩ যিলক্বদ ১৪৪২ হিজরী

আদালত খুলে দেয়ার দাবীতে মানববন্ধনে সিলেটের আইনজীবীরা

সিলেট ব্যুরো | প্রকাশের সময় : ৬ জুন, ২০২১, ৭:২৩ পিএম

আদালত খোলার দাবিতে মানববন্ধন করেছেন সিলেট জেলা বারের আইনজীবীরা। আজ রোববার (৬ জুন) দুপুরে সিলেট জেলা ও দায়রা জজ আদালত প্রাঙ্গণে আইনজীবীরা মানববন্ধন করে আদালত খুলে দেওয়ার দাবি জানান। এসময় আইনজীবীরা বলেন, করোনার দ্বিতীয় দফা লক ডাউনের শুরু থেকে ভার্চুয়াল আদালত চলছে। বিশেষ মামলা ছাড়া চলছে না শুনানিও। এমন অবস্থায় দেশের ব্যবসা প্রতিষ্ঠান সহ সকল কিছু খোলা থাকলেও নিয়মিত আদালত বন্ধ রয়েছে এখনো। চলছে বিশেষ আদালত। তাই সংকটে পড়েছেন আইনজীবীরা। তাই দেশের সকল কিছুর মতো স্বাস্থ্যবিধি মেনে অনতিবিলম্বে আদালত খুলে দেওয়ার দাবি জানান তারা। এসময় সিলেট জেলা বারের সভাপতি এ.টি.এম ফয়েজ সহ উপস্থিত ছিলেন বিপুল সংখ্যক আইনজীবী ।


প্রসঙ্গত, গত ৫-১১ এপ্রিল প্রথম দফা লকডাউনের সময় থেকে অধস্তন সব ধরনের আদালত বন্ধ । ২১ এপ্রিল পর্যন্ত দ্বিতীয় দফায় কঠোর লকডাউন শুরু হলে নিম্ন আদালতে জামিন শুনানির জন্য ভার্চ্যুয়াল করা হয় আদালত চালু। এখন দফায় দফায় বাড়ানো সেই লকডাউন ফের বাড়ানো হয়েছে ১৬ জুন পর্যন্ত।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মানববন্ধন


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ