Inqilab Logo

শুক্রবার, ৩০ সেপ্টেম্বর ২০২২, ১৫ আশ্বিন ১৪২৯, ০৩ রবিউল আউয়াল ১৪৪৪ হিজরী
শিরোনাম

ঈশ্বরগঞ্জে আ.লীগ নেতার নামে মামলা

প্রতিবাদে মানববন্ধন

ঈশ্বরগঞ্জ (ময়মনসিংহ) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৭ জুন, ২০২১, ১২:০৬ এএম

ময়মনসিংহের ঈশ্বরগঞ্জ উপজেলার উচাখিলা ইউপি চেয়ারম্যান ও তার বড় ভাই ইউনিয়ন আ.লীগের সভাপতিসহ ৫ জনের বিরুদ্ধে এক তরুণীকে ধর্ষণ ও গর্ভপাত ঘটিয়ে মৃত্যুর অভিযোগে মামলা হয়েছে। ওই মামলার প্রতিবাদে গতকাল রোববার দুপুরে উচাখিলা বাজারে এলাকাবাসী ও আওয়ামী সংগঠনের নেতাকর্মীরা মানববন্ধন ও বিক্ষোভ কর্মসূচি পালন করেন। এসময় পুলিশের বাঁধা উপেক্ষা করে ওই মানববন্ধন কর্মসূচি পালন করা হয়।

জানা যায়, উপজেলার উচাখিলা ইউনিয়নের চরআলগী গ্রামের মো. স্বপন গত ২৪ মে ময়মনসিংহের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল আদালতে একটি মামলা করেন। এতে আসামি করা হয় উচাখিলা ইউপি চেয়ারম্যান মো. শফিকুল ইসলাম, তার বড় ভাই ইউনিয়ন আ.লীগের সভাপতি মো. মঞ্জুরুল হক, তরুণীর মাসহ ৫ জনকে আসামি করা হয়। মামলায় উল্লেখ করা হয়- স্বপনের সাবেক স্ত্রী আছমা তার ৩ মেয়ে ও ১ ছেলেকে নিয়ে উচাখিলা বাজারের সরকারি ঘরে বসবাস করতেন। মায়ের সহায়তায় উচাখিলা ইউপি চেয়ারম্যান তরুণীকে বিয়ের প্রলোভনে ধর্ষণ করে। এতে অন্তঃস্বত্ত¡া হয়ে পড়লে পরে গর্ভপাত ঘটানো হয়। কিন্তু তাতে রক্তক্ষরণ শুরু হলে চিকিৎসার জন্য হাসপাতালে নেয়া হলে ১১ মে রাতে সে মৃত্যুবরণ করে।
এমন পরিস্থিতিতে ইউপি চেয়ারম্যান ও তার ভাইয়ের বিরুদ্ধে মিথ্যা মামলা করা হয়েছে দাবি করে স্থানীয় এলাকাবাসী ও আ.লীগের অংসগঠনের কর্মীরা গতকাল রোববার দুপুরে উচাখিলা বাজারে মানববন্ধন করেন। এ সময় বক্তব্য রাখেন, রাজিবপুর ইউপি চেয়ারম্যান একেএম মুদাব্বিরুল ইসলাম, ইউনিয়ন যুবলীগের সাবেক সাধারণ সম্পাদক আজিজুল হক, ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক কাজী আবদুল মাজেক প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মানববন্ধন


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ