Inqilab Logo

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

পটুয়াখালীতে বজ্রপাতে ২ জনের মৃত্যু

পটুয়াখালী জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৬ জুন, ২০২১, ৯:০৪ পিএম

আজ দুপুরে থেকে পটুয়াখালী জেলার বিভিন্ন এলাকার উপর দিয়ে বয়ে যাওয়া কালবৈশাখী ঝড় সহ দেড়ঘন্টা ব্যাপী একটানা ভারী বর্ষণের সময় বজ্রপাতে জেলার সদর উপজেলাও মির্জাগঞ্জ উপজেলায় দুইজন মারা গিয়েছেন।

জেলার সদর উপজেলার মরিচ বুনিয়া ইউনিয়নের ৬ নং ওয়ার্ডের মজিবর হাওলাদার (৩৫) মাঠে গরু আনতে গিয়ে বজ্রপাতে গুরুতর আহত হয়। পরে তাকে চিকিৎসার জন্য হাসপাতালে নিয়ে আসার পথে মরিচবুনিয়া বাজার এলাকায় এলাকায় সে মারা যায়। মজিবর হাওলাদার মরিচবুনিয়া এলাকার মৃত মনসুর আলীর ছেলে। পটুয়াখালী সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আকতার মোরশেদ খান মৃত্যুর বিষয়টি নিশ্চিত করে জানান,খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে।

এছাড়াও পটুয়াখালীর মির্জাগঞ্জে বজ্রপাতে আ জলিল (৪৫) নামের এক কৃষক প্রাণ হারিয়েছেন। আজ বিকেলে মজিদবাড়িয়া ইউনিয়নের পশ্চিম তাড়াবুনিয়া গ্রামে এই দূর্ঘটনা ঘটে।

পরিবার ও এলাকাবাসী সূত্রে জানা যায়, বিকাল ৩ টার দিকে প্রচন্ড বৃষ্টির সময় আঃ জলিল বাড়ির পূর্ব পাশে নিজ জমিতে ধানের বীজ তুলছিলো। হঠাৎ বজ্রপাতে ঘটনাস্থলে তার মৃত্যু হয়। নিহত আঃ জলিল পশ্চিম তাড়াবুনিয়া গ্রামের মৃত সেরজন আলীর ছেলে।
মির্জাগঞ্জ থানার ওসি( তদন্ত) শাহ আলম বজ্রপাতে মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন।

উল্লেখ্য আজ দুপুর দেড়টা থেকে তিনটে পর্যন্ত পটুয়াখালী শহর সহ পার্শ্ববর্তী কয়েকটি এলাকার উপর দিয়ে ঘণ্টায় ৪৬ কিলোমিটার বেগে কালবৈশাখীর ঝড়, বজ্রপাত সহ প্রবল বর্ষণে জনজীবন অচল হয়ে পড়ে। আবহাওয়া অফিস সূত্রে জানা গেছে দুপুর দেড়টা থেকে বিকাল ৩ টা পর্যন্ত দেড় ঘণ্টায় অতিমাত্রার ৮০.৬ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মৃত্যু


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ