Inqilab Logo

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

হেফাজত চলবে ৯ নেতার দিক নিদের্শনায়

| প্রকাশের সময় : ৭ জুন, ২০২১, ২:২১ পিএম

হেফাজতে ইসলামের ৩৩ সদস্য বিশিষ্ট নতুন কেন্দ্রীয় কমিটি ঘোষণা করা হলেও মূল দায়িত্ব থাকবে ৯ জনের হাতে। তারাই সব ক্ষমতার অধিকারী। নয় সদস্যের এই খাস কমিটি ‘মজলিসে শুরা’ হিসাবে বিবেচিত হবে। এই নয় নেতাই হেফাজতের মূল পরিকল্পনাকারী হিসাবে বিবেচিত হবেন।

জানা যায়, হেফাজতের নতুন ঘোষিত কমিটিতে নয় সদস্য বিশিষ্ট ‘খাস কমিটি’ গঠন করা হয়েছে। বিশাল কলেবরের কেন্দ্রীয় কমিটি হলেও সংগঠনের চূড়ান্ত সিদ্ধান্ত এই নেতারাই নেবেন।

নতুন এই খাস কমিটি তথা মজলিশে শূরার সদস্যরা হলেন- আল্লামা মুহিব্বুল্লাহ বাবুনগরী, আমীর আল্লামা হাফেজ জুনায়েদ বাবুনগরী, আতাউল্লাহ হাফেজ্জী, মহাসচিব নূরুল ইসলাম জিহাদী, অধ্যক্ষ মিযানুর রহমান চৌধুরী (পীর, দেওনা), মাওলানা সাজেদুর রহমান (ব্রাহ্মণ-বাড়িয়া), মাওলানা মুহিব্বুল হক (সিলেট), মাওলানা আব্দুল আউয়াল (নারায়নগঞ্জ), মাওলানা মুহিউদ্দীন রব্বানী (সাভার)।


এদের মধ্যে আল্লামা মহিবুল্লাহ বাবুনগরী আমীর জুনায়েদ বাবুনগরীর আপন মামা। তিনি নতুন ঘোষিত কমিটির প্রধান উপদেষ্টাও হয়েছেন। তার ভাই হাবিবুল্লাহ বাবুনগরীকে কমিটিতে উপদেষ্টা ও বড় ছেলে মাওলানা আইয়ুব বাবুনগরী নায়েবে আমীর করা হয়েছে। আল্লামা শফির মৃত্যুর পর জুনায়েদ বাবুনগরীর এই মামাকেই হেফাজতের সবচেয়ে বড় মুরব্বি ভাবা হয় বলে জানা যায়।

সোমবার ঢাকায় সংবাদ সম্মেলনে উপস্থিত এক কেন্দ্রীয় নেতা খাস কমিটির বিষয়টি নিশ্চিত করেন। তিনি জানান, নয় সদস্যের এই খাস কমিটি ‘মজলিসে শুরা’ হিসাবে বিবেচিত হবে। এই নয় নেতাই হেফাজতের মূল পরিকল্পনাকারী হিসাবে বিবেচিত হবেন। পাশাপাশি সংগঠনের যেকোন তাৎক্ষণিক প্রয়োজনীয় সিদ্ধান্ত তারাই গ্রহণ করবেন।।



 

Show all comments
  • Rezaul Islam ৭ জুন, ২০২১, ৩:৫৯ পিএম says : 0
    অভিনন্দন হেফাজতে ইসলামকে। আশা করছি অতীতের ভুল-ভ্রান্তী থেকে শিক্ষা নিয়ে তাদের সামনের অগ্রগামীতা দীর্ঘস্থায়ী হবে ইন-শা-আল্লাহ। সত্য ও ন্যায়ের আপোসহীন ঝান্ডা উড়বেই।
    Total Reply(0) Reply
  • MD. Shibbir Ahmed Sajib ৭ জুন, ২০২১, ৩:৫৯ পিএম says : 0
    শুভকামনা রইলো নতুন ‘খাস কমিটি’র জন্য। আশাকরি ভালো কিছু করবেন
    Total Reply(0) Reply
  • Pori ৭ জুন, ২০২১, ৪:০১ পিএম says : 0
    নতুন কমিটির সকল সদস্যকে অভিনন্দন ,,ভেদাভেদ ভুলে সকল ইসলামি দলের উচিত ঐক্য গড়ে তোলা এবং জাতিকে সঠিক নেতৃত্ব দেওয়া
    Total Reply(0) Reply
  • Rana Taqi ৭ জুন, ২০২১, ৪:০২ পিএম says : 0
    অরাজনৈতিক হেফাজতকে স্বাগতম
    Total Reply(0) Reply
  • Hm Masum Billah ৭ জুন, ২০২১, ৪:০২ পিএম says : 0
    মামুনুল হোক মুক্তি পেলে তিনিই হবেন আবার মহাসচিব,,,,,, হেফাজতের জন্য মামুনুল হকের বিকল্প নাই
    Total Reply(0) Reply
  • শেখ লুৎফুর রহমান ৭ জুন, ২০২১, ৪:০৪ পিএম says : 0
    আলহামদুলিল্লাহ হেফাজতে ইসলামের নতুন কমিটিকে স্বাগতম, হেফাজতে ইসলাম আছে থাকবে ইনশাআল্লাহ যারা হেফাজতে ইসলামকে ধ্বংস করতে চায় তারা নিজেরাই ধ্বংস এর মধ্যে পড়ে যাবে ইনশাআল্লাহ।
    Total Reply(0) Reply
  • হাসান ৭ জুন, ২০২১, ৭:৩৩ পিএম says : 0
    মামুনুল হক এর মুক্তি চাই
    Total Reply(0) Reply
  • Sahadot Ullah ১২ জুন, ২০২১, ৮:৪২ এএম says : 0
    অভিনন্দন নতুন কমিটি কে।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ