Inqilab Logo

শনিবার, ২৫ সেপ্টেম্বর ২০২১, ১০ আশ্বিন ১৪২৮, ১৭ সফর ১৪৪৩ হিজরী

অগ্নিদূর্ঘটনায় ক্ষতিগ্রস্থ সাততলা বস্তির কেউই অভুক্ত থাকবে না-ডিএনসিসি মেয়র

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৭ জুন, ২০২১, ৬:০৫ পিএম

ঢাকা উত্তর সিটি কর্পোরেশন (ডিএনসিসি) মেয়র মো. আতিকুল ইসলাম বলেছেন, অগ্নিদূর্ঘটনায় ক্ষতিগ্রস্থ সাততলা বস্তির কেউই অভুক্ত থাকবে না, তাদের সহায়তায় প্রয়োজনীয় সকল ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। আজ (সোমবার) দুপুরে রাজধানীর মহাখালীতে অগ্নিদূর্ঘটনায় ক্ষতিগ্রস্থ সাততলা বস্তি সরেজমিনে পরিদর্শনকালে তিনি এসব কথা বলেন।

ডিএনসিসি মেয়র বলেন, সাততলা বস্তিতে ক্ষতিগ্রস্ত প্রত্যেক পরিবারের জন্য নগদ ৫ হাজার করে টাকা, তিন বেলা খাবার, ঢেউটিন এবং প্রায় ২ হাজার টাকার শুকনো খাবারের ব্যবস্থা করা হয়েছে।

আতিকুল ইসলাম বলেন, বস্তিবাসীরা আমাদের অবিচ্ছেদ্য অংশ, তাই তাদেরকে উচ্ছেদ নয় পুনর্বাসনের লক্ষ্যে মাননীয় প্রধানমন্ত্রীর দিকনির্দেশনা মোতাবেক কাজ করা হচ্ছে।

এরআগে তিনি আজ সকালে উত্তরা-৪ নম্বর সেক্টরে ডিএনসিসি পরিচালিত পরিষ্কার-পরিচ্ছন্নতা কার্যক্রম সরেজমিনে পরিদর্শন করেন। এ সময় মোঃ আতিকুল ইসলাম বলেন, সবাই মিলে সবার ঢাকাকে সুস্থ, সচল ও আধুনিক ঢাকায় রূপান্তরিত করার লক্ষ্যে সম্মিলিতভাবে কাজ করতে হবে। তিনি বলেন, যত্রতত্র ময়লা-আবর্জনা ফেলে পরিবেশকে দূষিত না করে, নির্ধারিত স্থানে ময়লা-আবর্জনা ফেলার জন্য নগরবাসীর প্রতি আহ্বান জানান।

ডিএনসিসি মেয়র বলেন, নিজেদের ঘরবাড়ি ও আশে পাশের পরিবেশ পরিচ্ছন্ন রাখার জন্য সকলের সতর্ক দৃষ্টি কামনা করেন।

পরিদর্শনকালে অন্যান্যের মধ্যে ডিএনসিসির উর্ধ্বতন কর্মকর্তাসহ স্থানীয় কাউন্সিলরবৃন্দ উপস্থিত ছিলেন।



 

Show all comments
  • মোঃ+দুলাল+মিয়া ৭ জুন, ২০২১, ৭:০০ পিএম says : 0
    সরকার এতো চালাক আগুন শুধু বস্তিতেই লাগে,সব সময় দুর্ঘটনা শুধু বস্তিতেই,আসলে শহর পরিষ্কার পরিচ্ছন্নতায় এই পলিসি করেন,গরিব মানুষের সাথে পতারনা,সব কিছু দিবে শান্তনা ,এই জন্যই কি এই দেশ সাধীন করেছেন ,গরিব ঘরে জন্ম গ্রহন করা কি অপরাধ,যদি তাই না হয় বার বার কি করে এই অবস্থা হয়ে থাকে,আবার এদের কে আবার অন্য জায়গায় বসবাস করতে দেওয়া এই পতারনা এই দেশে আর কতদিন দিন চলবে।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ডিএনসিসি মেয়র


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ