Inqilab Logo

বুধবার, ০৪ আগস্ট ২০২১, ২০ শ্রাবণ ১৪২৮, ২৪ যিলহজ ১৪৪২ হিজরী

পাকিস্তানে দুই ট্রেনের মুখোমুখি সংঘর্ষে মৃতের সংখ্যা বেড়ে ৩৬

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৭ জুন, ২০২১, ৬:০৯ পিএম

পাকিস্তানের দক্ষিণাঞ্চলে সিন্ধু প্রদেশে সংঘটিত রেল দুর্ঘটনায় নিহতের সংখ্যা বেড়ে ৩৬ জনে দাঁড়িয়েছে। এছাড়া ধ্বংসাবশেষের মধ্যে এখনো বহু যাত্রী আটকা রয়েছে বলে জানিয়েছে স্থানীয় কর্মকর্তারা।
সিন্ধু প্রদেশের একটি ট্রেন লাইনচ্যুত হয়ে অন্য একটি ট্র্যাকে চলে আসে। সেই রেলের সাথে তখন যাত্রী বোঝাই আরেকটি ট্রেনের মুখোমুখি সংঘর্ষ হয়। উদ্ধারকর্মীরা আহতদের স্থানীয় হাসপাতালে নিয়ে যায়। সেখানে বেশ কয়েকজনের অবস্থা সংকটজনক বলে বলা হচ্ছে।
স্থানীয় সংবাদমাধ্যমের হিসেব অনুযায়ী, পাকিস্তানে ২০১৩ থেকে ২০১৯ সালের মধ্যে বেশ কিছু রেল দুর্ঘটনায় অন্তত ১৫০ মানুষ নিহত হয়েছে।
ঘোটকি জেলার একজন ঊর্ধ্বতন কর্মকর্তা ওসমান আবদুল্লাহ বার্তা সংস্থা রয়টার্সকে বলেছেন, ট্রেনের বিধ্বস্ত কামরাগুলোর মধ্যে কতজন যাত্রী এখনও আটকা পড়ে আছেন তাদের সংখ্যা এখনও জানা যাচ্ছে না।
"মোট ছয়টি কামরা পুরোপুরি বিধ্বস্ত হয়েছে। এটা ছিল একটি স্লিপার ট্রেন। ধারণা করা হচ্ছে ৪৭-৫০ জন যাত্রী এই ট্রেনের আটকে রয়েছে। অন্য ট্রেনটিতে ৫০-৬০ জন রয়েছে বলে মনে করা হচ্ছে। তবে এই দুর্ঘটনা কী কারণে ঘটেছে তা এখনও পরিষ্কার না।
প্রধানমন্ত্রী ইমরান খান বলেছেন, এই ঘটনায় তিনি হতবাক। কীভাবে এই দুর্ঘটনা ঘটলো সে সম্পর্কে তিনি পূর্ণাঙ্গ তদন্তের প্রতিশ্রুতি দিয়েছেন।
পাকিস্তানের রেল বিভাগের তথ্য অনুযায়ী, ২০১২ থেকে ২০১৭ সালের মধ্যে সে দেশে মোট ৭৫৭টি রেল দুর্ঘটনা ঘটেছে। অর্থাৎ, গড়ে প্রতিবছর ১২৫টি দুর্ঘটনা হয়েছে। সূত্র : বিবিসি



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পাকিস্তান


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ