Inqilab Logo

মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ০৩ বৈশাখ ১৪৩১, ০৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

বিএনপি নেতা আহসান উল্লাহ’র মৃত্যুবার্ষিকীতে খাবার বিতরণ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৭ জুন, ২০২১, ৭:২৬ পিএম

ঢাকা মহানগর উত্তর বিএনপির সাবেক সাধারণ সম্পাদক, অবিভক্ত ঢাকা সিটি কর্পোরেশনের সাবেক কমিশনার আহসান উল্লাহ হাসানের প্রথম মৃত্যুবার্ষিকী উপলক্ষে দোয়া মাহফিল করেছেন দলের কেন্দ্রীয় ক্রীড়া সম্পাদক আমিনুল হক।

সোমবার (৭ জুন) সকালে মিরপুরের রূপনগর-পল্লবী এলাকায় মিলাদ ও দোয়ার আয়োজন করা হয়। এতে মরহুম এই নেতার রুহের মাগফেরাত কামনা করা হয়। পাশাপাশি দোয়া করা হয় তার পরিবারের জন্য। পরে নেতাকর্মীদের নিয়ে আহসান উল্লাহ হাসানের কবরে ফুল দিয়ে শ্রদ্ধা জানান। এসময় কবরের সামনে দাঁড়িয়ে কবর জিয়ারত ও মোনাজাত করেন তারা। ঢাকা মহানগর উত্তরের এই সংগঠকের প্রথম মৃত্যুবার্ষিকী উপলক্ষে অসহায় মানুষের মধ্যে কাঙালী ভোজের ব্যবস্থা করেন বিএনপির তরুণ এই নেতা। গত বছর ৭ জুন করোনা আক্রান্ত হয়ে রাজধানীর সাহাবুদ্দিন মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান আহসান উল্লাহ হাসান। তিনি অবিভক্ত ঢাকা সিটি কর্পোরেশনের দু'বার নির্বাচিত কমিশনার হিসেবে দায়িত্ব পালন করেছেন। এছাড়া ভারপ্রাপ্ত মেয়রের দায়িত্বেও ছিলেন।

বিএনপির ক্রীড়া বিষয়ক সম্পাদক আমিনুল হক বলেন, বীর মুক্তিযোদ্ধা আহসান উল্লাহ হাসান একজন জাতীয়তাবাদী আদর্শের দক্ষ সংগঠক ছিলেন। দেশের চরম ক্রান্তিলগ্নে তিনি ঢাকা মহানগর উত্তর বিএনপিকে সুসংগঠিত করে দেশের গণতন্ত্র ও ভোটাধিকার প্রতিষ্ঠার সংগ্রামে সামনে থেকে নেতৃত্ব দিয়েছেন। তাঁর মৃত্যুতে যে শূন্যতার সৃষ্টি হয়েছে তা পূরণ হওয়ার নয়। তিনি বলেন, জীবনের শেষ দিন পর্যন্ত তিনি মানুষের পাশে থেকেছেন আহসান উল্লাহ হাসান। জীবনের ঝুঁকি নিয়ে কর্মহীন মানুষের সহযোগিতা করতে গিয়েই তিনি করোনায় আক্রান্ত হন। তাঁর অবদান আজীবন স্মরণে রাখবে বিএনপি



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মৃত্যুবার্ষিকী


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ