Inqilab Logo

শুক্রবার, ১৭ সেপ্টেম্বর ২০২১, ০২ আশ্বিন ১৪২৮, ০৯ সফর ১৪৪৩ হিজরী

দিনাজপুরে সংক্রমণের পাশাপাশি প্রতিদিন মৃত্যুর তালিকা বেড়েই চলেছে

দিনাজপুর অফিস | প্রকাশের সময় : ৭ জুন, ২০২১, ৮:০৪ পিএম

সীমান্তবর্তী জেলা দিনাজপুরে সংক্রমণের হার দিন দিন বৃদ্ধি পাচ্ছে। বাড়ছে মৃত্যু’র সংখ্যা। গত ৭ দিনে জেলায় ২১৫ জন করোনায় আক্রান্ত আর ৭ দিনে জেলায় মৃত্যু হয়েছে ৯ জন। গত ৭ দিনে সদরে ১৫৩ জন কোভিড-১৯ আক্রান্ত আর সদরে ৭ দিনে করোনায় মৃত্যু ৪ জন। এ পর্যন্ত দিনাজপুরে মোট আক্রান্তের সংখ্যা ৬০২১ জন এবং মৃত্যু হয়েছে ১৩৭ জনের। তবে সামাজিক বন্ধনের কারণে করোনা আক্রান্ত হয়েও হাসপাতালে ভর্তি হচ্ছে না এবং মৃত্যুর পরও কর্তৃপক্ষকে অবহিত করছে না।

এই বিষয়ে সিভিল সার্জন মোঃ আব্দুল কুদ্দুছ জানান, জেলা প্রশাসনের সমন্বয়ে করোনা প্রতিরোধ কমিটির সভায় অ্যাকশন প্লান কর্মসূচী গ্রহণ করেছে। যার মধ্যে আছে কঠোর বিধিনিষেধ। জনসচেতন সৃষ্টির লক্ষে জেলার সব উপজেলাতে করোনা প্রতিরোধের বিষয়ে মাইকিং করে বিধিনিষেধ জারি করা। নির্বাহী ম্যাজিষ্ট্রেটের মাধ্যমে মাস্ক পরিধান না করলে জরিমানা করা। গন সমাবেশ থেকে বিরত থাকা।

জেলায় মোট সুস্থ রোগীর সংখ্যা ৫৫৪২ জন। বর্তমানে ৩০৫ জন হোম আইসোলেশনে এবং হাসপাতালে ভর্তি ৩৭ জন রয়েছে। আজ সোমবার বিকেল পর্যন্ত ২৪ ঘণ্টায় শনাক্তের হার ১৯.৪১%।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: দিনাজপুর

২১ আগস্ট, ২০২১

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ