Inqilab Logo

ঢাকা, বুধবার, ২৩ জুন ২০২১, ০৯ আষাঢ় ১৪২৮, ১১ যিলক্বদ ১৪৪২ হিজরী

রামেকের হিসাবে শনাক্তের হার সব থেকে বেশি রাজশাহীর লক্ষ্মীপুর এলাকায়

রাজশাহী ব্যুরো | প্রকাশের সময় : ৭ জুন, ২০২১, ৮:৪৬ পিএম

হাসপাতাল এলাকা বলে পরিচিত রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতাল লক্ষ্মীপুর এলাকায় করোনা সংক্রমণের হার তুলনামূলকভাবে বেশি। স্বাস্থ্য বিভাগের হিসাবে শনাক্তের হার সব থেকে বেশি লক্ষ্মীপুর এলাকায়, ১৯ দশমিক ৬৭ শতাংশ। নগরীর পাঁচটি স্পটে র‌্যাপিড অ্যান্টিজেন টেস্টে পাওয়া তথ্য বিশ্লেষণে এটি উঠে এসেছে।


রবিবার ৬ জুন থেকে শুরু হওয়া বিনামূল্যের এই পরীক্ষা চলেছে সোমবারও। রবিবার শনাক্তের হার ছিল ৯ শতাংশ। সোমবার তা বেড়ে দাঁড়িয়েছে ১২ দশমিক ৬৫ শতাংশে। সোমবার নগরীর ৫টি পয়েন্টে নমুনা পরীক্ষা হয়েছে ৬৯৭টি। এর মধ্যে করোনা ধরা পড়েছে ৮৪ জনের।

হাসপাতাল এলাকা বলে পরিচিত এই ব্যস্ত এলাকায় ১২২ জনের নমুনা পরীক্ষা করে ২৪ জনের মধ্যে সংক্রমণ মিলেছে। এরপর নগরীর প্রাণকেন্দ্র সাহেববাজার জিরো পয়েন্টে শনাক্তের হার ১৬ দশমিক ৫৩ শতাংশ। এখানে ১৬৫ জনের মধ্যে ২৭ জনের সংক্রমণ শনাক্ত হয়েছে।

র‌্যাপিড টেস্টে সংক্রমণের হারে তৃতীয় সর্বোচ্চ হড়গ্রামের কোর্ট স্টেশন পয়েন্টে। ১৫৫ জনের নমুনা পরীক্ষা করে এখানে ১৬ জনের করোনা সংক্রমণ শনাক্ত হয়েছে। শনাক্তের হার এখানে ১০ দশমিক ৩২ শতাংশ।

এছাড়া নগরীর তালাইমারিতে ১৩৩ জনের মধ্যে ৯ জন ও কোর্টচত্বর পয়েন্টে ১২২ জনের মধ্যে ৮ জনের সংক্রমণ শনাক্ত হয়েছে। এ হিসেবে এই দুই এলাকায় শনাক্তের হার যথাক্রমে ৬ দশমিক ৭৬ ও ৬ দশমিক ৫৫ শতাংশ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: রাজশাহী


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ