Inqilab Logo

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

করোনাভাইরাসের সাথে যুদ্ধ করেই আমাদের এগিয়ে যেতে হবে : এমপি বাহার

কুমিল্লা থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৭ জুন, ২০২১, ৯:০৪ পিএম

কুমিল্লা সদর আসনের সংসদ সদস্য ও করোনাভাইরাস প্রতিরোধ কমিটির উপদেষ্টা আ ক ম বাহাউদ্দিন বাহার বলেছেন, কোভিড-১৯ স্থায়ী হলেও আমাদের সকলকে সম্মিলিত ভাবে এর প্রতিরোধ করতে হবে। প্রথমে মনে হয়েছিল করোনাভাইরাস স্থায়ী হবে না, এখন আমাদের সকলকে এই ভাইরাসের সাথে যুদ্ধ করেই এগিয়ে যেতে হবে, চলতে হবে। তাই ব্যাপকভাবে এই ভাইরাসের সংক্রামণ থেকে নিরাপদ থাকতে স্বাস্থ্যবিধি অবশ্যই মেনে চলতে হবে, মাস্ক পড়তে হবে, সামাজিক দূরত্ব বজায় রাখতে হবে এবং টিকা নিতে হবে।সম্মিলিত ভাবে করোনাভাইরাস প্রতিরোধ করা গেলে সংক্রামণ রোধ করা সম্ভব হবে।

সোমবার (৭ জুন) সকালে কোভিড-১৯ সময়ে টিবি, এইচ আই বি ও ম্যালেরিয়া রোগের চিকিৎসা, সামাজিক কু-সংস্কার, বিদ্যমান বৈষম্য নিরসনে স্বাস্থ্য ও জনসচেতনতামূলক কর্মশালায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন এমপি বাহার।

জাতীয় য²া নিয়ন্ত্রণ কর্মসূচির আওতায় ব্র্যাকের সহযোগিতায় সিভিল সার্জন অফিসের আয়োজনে কুমিল্লা ব্র্যাক সেন্টারের সেমিনার হলে কর্মশালাটি অনুষ্ঠিত হয়।

মহামারির এই সময়ে সচেতনতামূলক সেমিনার আয়োজনের জন্য কুমিল্লা জেলা স্বাস্থ্য বিভাগ ও ব্র্যাককে ধন্যবাদ জানান অনুষ্ঠানের প্রধান অতিথি আ ক ম বাহাউদ্দিন বাহার এমপি। কর্মশালায় সভাপতিত্ব করেন স্বাস্থ্য মন্ত্রণালয়ের ডিজি প্রফেসর ডা. আবুল বাশার মোহাম্মদ খোরশেদ আলম।

কর্মশালায় ব্র্যাক এর সহযোগিতায় কোভিড-১৯ পরবর্তী টিবি, এইচ আই বি ও ম্যালেরিয়া স্বাস্থ্য ও জনসচেতনতা সামাজিক কু-সংস্কার, বিদ্যমান বৈষম্য নিরসনে বিষয়ক বিভিন্ন প্রকল্প বাস্তবায়নের একটি পাওয়ার প্লান্ট উপস্থাপন করেন ডিরিক্টর (এমবিডিসি) এবং এল ডি (টিবিএল) এবং (এএসপি) প্রফেসর ডাঃ মোঃ সামিউল ইসলাম।

কর্মশালায় বক্তব্য রাখেন- কুমিল্লা মেডিকেল কলেজের অধ্যক্ষ ডা. মোস্তফ কালাম আজাদ, কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ডা. মোহাম্মদ মহিউদ্দিন, কুমিল্লা জেলা সিভিল সার্জন ডা. মোহাম্মদ মীর মোবারক হোসাইন। বিভাগীয় স্বাস্থ্য পরিচালক হাসান শাহরিয়ার কবির, ব্র্যাকের সিনিয়র এরিয়া সুপারভাইজার (টিবি) মোহাম্মদ জাফরুল আলম।



 

Show all comments
  • Dadhack ৭ জুন, ২০২১, ১০:৩০ পিএম says : 0
    We need to give up all the crime we are committing and we must rule our country By Qur'an only then Allah will take away Covid from our country.
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কুমিল্লা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ