Inqilab Logo

বৃহস্পতিবার, ০২ ডিসেম্বর ২০২১, ১৭ অগ্রহায়ণ ১৪২৮, ২৬ রবিউস সানী ১৪৪৩ হিজরী
শিরোনাম

হ্যারি-মেগানের কন্যার জন্মে রানিসহ শুভেচ্ছা-অভিনন্দন অব্যাহত

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৭ জুন, ২০২১, ৯:২৪ পিএম

ডিউক অ্যান্ড ডাচেস অব সাসেক্স প্রিন্স হ্যারি ও মেগান মার্কেলের ঘরে জন্ম নেওয়া দ্বিতীয় সন্তানের নাম রাখা হয়েছে লিলিবেট ‘লিলি’ ডায়না মাউন্টব্যাটেন-উইন্ডসোর। দাদী প্রিন্সেস ডায়ানা ও বর্তমান রানি দ্বিতীয় এলিজাবেথের নামে নাম রাখা হয়েছে এই কন্যা শিশুর। -বিবিসি

প্রথম সন্তান আর্চির পর দ্বিতীয় সন্তানের জন্মে রানি দ্বিতীয় এলিজাবেথ উচ্ছ্বাস করে লিলিকে শুভেচ্ছা ও হ্যারি-মেগানকে অভিনন্দন জানিয়েছেন বলে জানান বাকিংহাম প্রাসাদ। ছেলে আর্চির পর গত শুক্রবার কন্যাসন্তানের জন্ম দেন মেগান মার্কেল। রবিবার এক বিবৃতিতে নিজেদের দ্বিতীয় সন্তান ভূমিষ্ঠ হওয়ার কথা জানান তারা। যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়ার সান্তা বারবারার একটি হাসপাতালে জন্ম হয় কন্যা শিশুটির।

রানি দ্বিতীয় এলিজাবেথ যখন শিশু ছিলেন তখন তাকে ডাকা হতো লিলিবেট নামে। আর সেই নামেই নামকরণ হয়েছে হ্যারি-মেগানের মেয়ের। বাকিংহাম প্যালেস জানিয়েছে, ‘রানি প্রিন্স অব ওয়েলস ও ডাচেস অব কর্নওয়াল এবং ডিউক অ্যান্ড ডাচেস অব ক্যামব্রিজকে খবরটি জানানো হয়েছে আর তারা এই খবরে আনন্দিত।’

প্রিন্স হ্যারির বাবা প্রিন্স চার্লস ও ডাচেস অব কর্নওয়াল এক টুইট বার্তায় লিখেছেন, ‘শিশু লিলিবেট ডায়ানার আগমণে হ্যারি, মেগান এবং আর্চিকে অভিনন্দন। এই বিশেষ সময়ে তাদের সকলের জন্য শুভেচ্ছা।’ ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসনও হ্যারি-মেগান যুগলকে শুভেচ্ছা বার্তা পাঠিয়েছেন। বিরোধী দল লেবার পার্টির নেতা স্যার কেইর স্টারমারও লিলিবেটের জন্মে উচ্ছ্বাস প্রকাশ করেছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: হ্যারি-মেগান

১৬ ফেব্রুয়ারি, ২০২১

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ