Inqilab Logo

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

ভারতের ভয়াবহ অগ্নিকাণ্ডে নিহত ১৭ : নিখোঁজ ১৭

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ৮ জুন, ২০২১, ১১:০৯ এএম

আবারও ভারতে ভয়াবহ অগ্নিকাণ্ডে নিহত হয়েছেন ১৭ জন। এখনো নিখোঁজ রয়েছেন ১৭ জন। উদ্ধার করার ৩৩ জনের মধ্যে আশঙ্কাজনক অবস্থায় রয়েছেন অনেকে।

এবার ভারতের পুণের স্যানিটাইজার কারখানায় ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। এখনও পর্যন্ত ১৭ জনের মৃত্যুর খবর পাওয়া গেছে। ওই কারখানার বহু কর্মী এখনও নিখোঁজ। হতাহতের সংখ্যা বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।

স্থানীয় সূত্রের বরাতে জানা যায়, সোমবার বিকেলের দিকে এসভিএস অ্যাকুয়া টেকনোলজি নামের ওই স্যানিটাইজার কারখানাটিতে আগুন লাগে। কালো ধোঁয়ায় ঢেকে যায় গোটা এলাকা। সেসময় কারখানায় বহু কর্মী কাজ করছিলেন।

ফায়ার সার্ভিসের বেশ কয়েকটি ইউনিট ঘটনাস্থলে পৌছয়। কিন্তু কারখানার ভিতরে বহু দাহ্য পদার্থ থাকায় আগুন বাড়তে থাকে। ফায়ার সার্ভিসের বেশ কয়েকঘন্টার চেষ্টায় আগুন এখন অনেকটা নিয়ন্ত্রণে। শেষ খবর পাওয়া পর্যন্ত দমকলের আটটি ইউনিট এখনও ঘটনাস্থলে রয়েছে। শুরু হয়েছে উদ্ধারকাজ।

শেষ খবর পাওয়া পর্যন্ত, ওই কারখানার ৩৭ জন কর্মীকে উদ্ধার করা সম্ভব হয়েছে। এদের মধ্যে অনেকেই গুরুতর আহত। এখনও পর্যন্ত উদ্ধার হয়েছে ১৭ জনের মৃতদেহ। আরও অন্তত ১৭ জন কর্মী নিখোঁজ হয়েছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ