Inqilab Logo

শনিবার, ৩১ জুলাই ২০২১, ১৬ শ্রাবণ ১৪২৮, ২০ যিলহজ ১৪৪২ হিজরী
শিরোনাম

এমপি পদ চেয়ে করা পাপুলের রিট খারিজ

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ৮ জুন, ২০২১, ১২:২৭ পিএম | আপডেট : ১২:২৮ পিএম, ৮ জুন, ২০২১

মানব ও অর্থপাচারের দায়ে কুয়েতের আদালতে দণ্ডপ্রাপ্ত লক্ষীপুর-২ আসনের সাবেক সংসদ সদস্য কাজী শহিদ ইসলাম পাপুলের এমপি পদ বাতিলের বৈধতা চ্যালেঞ্জ করে দায়ের করা রিট খারিজ করে দিয়েছেন হাইকোর্ট।

আজ মঙ্গলবার (৮ জুন) বিচারপতি মো. মজিবুর রহমান মিয়া ও বিচারপতি কামরুল হোসেন মোল্লার হাইকোর্ট বেঞ্চ এই আদেশ দেন।

রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল নওরোজ মো. রাসেল চৌধুরী। আদালতে রিটের পক্ষে শুনানি করেন ব্যারিস্টার রোকন উদ্দিন মাহমুদ ও ব্যারিস্টার মোস্তাফিজুর রহমান খান।

এর আগে মানব ও অর্থপাচারের দায়ে কুয়েতের আদালতে দণ্ডপ্রাপ্ত পাপুলের এমপি পদ বাতিলের বৈধতা চ্যালেঞ্জ করে রিট করেন তার বোন নুরুন্নাহার বেগম। রিটে লক্ষীপুর-২ আসন শূন্য ঘোষণার বৈধতাও চ্যালেঞ্জ করা হয়।

গত ২২ ফেব্রুয়ারি মানব ও অর্থ পাচারের দায়ে কুয়েতের একটি আদালতের রায়ের পর পাপুলের সংসদ সদস্যপদ বাতিল করে প্রজ্ঞাপন জারি করে সংসদ সচিবালয়।

লক্ষ্মীপুর-২ আসন শূন্য ঘোষণা করে ২১ জুন ভোটগ্রহণের দিন নির্ধারণ করেছে নির্বাচন কমিশন



 

Show all comments
  • ম নাছিরউদ্দীন শাহ ৮ জুন, ২০২১, ৩:০৯ পিএম says : 0
    বিদেশের মাঠিতে ম‍্যানপাউয়ার ব‍্যবসায় বিশালাকার অর্থ আগে বিভিন্ন প্রতিষ্টান কে দিতে হয়। এটি বিশ্বাস ও মর্যাদার ব‍্যবসা বিদেশের মাঠিতে দীর্ঘদিনের শ্রমে ঘামে কষ্টার্জিত অর্থের টাকা বিদেশেীদের নজরে পড়েছে। একটি পত্রিকার রিপোর্টের উপর ভিত্তিকরে বিনা পরোয়ানায় একজন প্রতিষ্টিত ব‍্যবসায়ী কে সাজানো সাক্ষীর মাধ্যমে কুয়েতের মাঠিতে আজ সাজাপ্রাপ্ত আসামী। রাষ্ট্রের বিরুদ্ধে যুদ্ধ করা য়ায়না রোষানলে পড়ে পাপলোর সবকিছুই শেষ। এমপি পদ দিয়ে আর কি হবে সব কিছুইতো শেষ। এটি জীবনের চরম সত‍্য আজকের রাজা কাল ফকির। আজকে ক্ষমতাই কালকে জেলে বিধাতার এই খেলা থেকে শিক্ষা কেও নিচ্ছে না। পাপলোর ব‍্যাপার নিয়ে সরকারের প্রথম থেকেই একজন সংসদ সদস্য একজন নাম করে প্রতিষ্টিত ব‍্যবসায়ীকে উপযুক্ত প্রমাণছাড়া গ্রেফতার কেন পররাষ্ট্র মন্ত্রণালয় জোরদার তৎপরতা চালাতেন হয়তো আজ বিদেশের মাঠিতে দেশের মর্যাদা রক্ষা পেত পাপলো প্রমাণ করতে সুযোগ পেত তার অর্থ ব‍্যবসা অবৈধভাবে উপার্জিত নয়। বিনা পরওনায় গ্রেফতার করে জেলে রেখেই সাজানো সাজা হলো। কারো কিছুই করার নেই সব্বোউচ্ছ প্রশাসনই ছিল পাপলো বিরুদ্ধে। কেন একজন বিদেশী এক টাকার মালিক। ইত্যাদি ইত্যাদির কারণ হয়তোবা। বিদেশে বাংলাদেশী ব‍্যবসায়ীরা সাবধান বিশালাকার অর্থ বানিজ‍্য যাহাকিছুই করুন। অবশ্যই বিবেকে বুদ্ধি দিয়েই করুন।
    Total Reply(0) Reply
  • মোঃ+দুলাল+মিয়া ৮ জুন, ২০২১, ৩:৫১ পিএম says : 0
    পাপুল কি কুয়েত থেকে অর্থ সংগ্রহ করে দেশে এনেছেন না কি অন্য দেশে নিয়ে গেছেন,সেটা বিবেচনা করে পদ বাতিল করতে হবে,
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পাপুল


আরও
আরও পড়ুন