Inqilab Logo

রোববার, ০৫ ডিসেম্বর ২০২১, ২০ অগ্রহায়ণ ১৪২৮, ২৯ রবিউস সানী ১৪৪৩ হিজরী
শিরোনাম

সাবেক প্রেসিডেন্ট এরশাদের মৃত্যুর দিনে ভোট : আপত্তি জাপার

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৮ জুন, ২০২১, ৫:৫৮ পিএম

জাতীয় পার্টির (জাপা) প্রতিষ্ঠাতা ও সাবেক প্রেসিডেন্ট হুসেইন মুহম্মদ এরশাদের মৃত্যুর দিনে ভোট না করার দাবি জানিয়েছেন দলটির নেতারা। মঙ্গলবার বেলা ১১টায় আগারগাঁওয়ের নির্বাচন ভবনে জাপার একটি প্রতিনিধি দল প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কেএম নূরুল হুদার সঙ্গে দেখা করে এ দাবি জানান।

সিইসির সঙ্গে বৈঠক শেষে দলের মহাসচিব জিয়াউদ্দিন আহমেদ বাবলু বলেন, আগামী ১৪ জুলাই জাতীয় পার্টির প্রতিষ্ঠাতা চেয়ারম্যান মরহুম হুসেইন মুহাম্মদ এরশাদের দ্বিতীয় মৃত্যুবার্ষিকী। সেদিন তিনটি জাতীয় সংসদের উপ-নির্বাচনের তারিখ নির্ধারণ করা হয়েছে। এদিন দলের নেতা-কর্মীরা নির্বাচন করার জন্য মানসিকভাবে প্রস্তুত থাকবে না। বিষয়টি আমরা প্রধান নির্বাচন কমিশনারকে বলেছি। তিনি বলেন, সিইসিসহ অন্যান্য যারা ছিলেন, তারা আমাদের কথা অত্যন্ত মনোযোগ সহকারে শুনেছেন। তারা বলেছেন, আমরা এই তারিখটা খেয়াল করতে পারিনি। এ বিষয়ে কি করা যায় তা আমরা করব। তিনি (সিইসি) বলেছেন, আমি একা কিছু করতে পারব না। পুরো কমিশন বসে এ বিষয়ে সিদ্ধান্ত নিতে হবে।

১৪ তারিখেই যদি নির্বাচন অনুষ্ঠিত হয়, তাহলে আপনারা নির্বাচনে অংশগ্রহণ করবেন কি না জানতে চাইলে তিনি সাংবাদিকদের বলেন, এটা এখনই বলতে পারছি না। এ বিষয়ে আমাদের চিন্তা-ভাবনা করতে হবে। করোনা সংক্রমণের সময় নির্বাচন আয়োজনের বিষয়ে দৃষ্টি আকর্ষণ করলে তিনি বলেন, সরকারই এগুলো ভালো জানে। প্রয়োজনীয় স্বাস্থ্যবিধি যাতে পালন হয় সরকার নিশ্চয়ই এ ব্যাপারে ব্যবস্থা নেবে। নির্বাচন করার সাংবিধানিক বাধ্যবাধকতা আছে। নির্বাচনগুলোর জন্য অনেক বেশি দেরি হয়ে গেছে। ৯০ দিনের মধ্যে করার কথা ছিল। কিন্তু যারাই নির্বাচন করবে, তারা অবশ্যই সবাইকে নিয়ে করোনার যে স্বাস্থ্যবিধি আছে তা মেনেই করবে। এ সময় নিজেদের অবস্থান জানিয়ে কমিশনে একটি স্মারক লিপি জমা দেয় বলে জানান দলটির মহাসচিব।



 

Show all comments
  • মোঃ+দুলাল+মিয়া ৮ জুন, ২০২১, ৬:৪৮ পিএম says : 0
    সম্মান করা উচিত একদিন পরে করলে কি আর আসে যাবে।যেহেতু জাতীয় পার্টি নির্বাচনে অংশ নিবে। অন্য দিকে পাটির প্রধানের মৃত্যু বার্ষিকী। একদিন পরে নির্বাচন কমিশন নির্বাচন দিলেই ভালো হবে,
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: উপনির্বাচন

৪ সেপ্টেম্বর, ২০২১
২ সেপ্টেম্বর, ২০২১

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ