Inqilab Logo

শুক্রবার, ২৭ মে ২০২২, ১৩ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৫ শাওয়াল ১৪৪৩ হিজরী
শিরোনাম

বিডিআরসিএস চেয়ারম্যানের সঙ্গে তুরস্ক রাষ্ট্রদূতের সাক্ষাৎ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৮ জুন, ২০২১, ৬:২৪ পিএম

বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির চেয়ারম্যান অবসরপ্রাপ্ত মেজর জেনারেল এটিএম আবদুল ওয়াহ্হাব এর সঙ্গে মঙ্গলবার (৮ জুন) সাক্ষাৎ করেছেন বাংলাদেশে নিযুক্ত তুরস্কের রাষ্ট্রদূত মোস্তফা ওসমান তুরান। এ সময় উপস্থিত ছিলেন সোসাইটির ভাইস চেয়ারম্যান মো. নূর-উর-রহমান ও মহাসচিব মো. ফিরোজ সালাহ্ উদ্দিন।

আলোচনায় রাষ্ট্রদূত সরকারের করোনা ভ্যাকসিন কার্যক্রমে রেড ক্রিসেন্ট সোসাইটির সহযোগিতা কার্যক্রমের প্রশংসা করেন এবং রোহিঙ্গা রেসপন্সে তুরস্ক রেড ক্রিসেন্ট ও বাংলাদেশ রেড ক্রিসেন্টের মধ্যে পারস্পারিক অংশীদারিত্ব জোরদার করতে গুরুত্বারোপ করেন।

বিভিন্ন দুর্যোগকালীন সময়ে তুরস্ক সরকার এর আন্তরিক সহযোগীতার জন্য রাষ্ট্রদূত এর মাধ্যমে তুরস্ক সরকারকে ধন্যবাদ জানান সোসাইটির চেয়ারম্যান। ভাষানচরে রোহিঙ্গা পুনর্বাসন কার্যক্রমে সোসাইটির নানা কর্মকান্ডের বর্ণনা করার পাশাপাশি ভাষানচরে মানবিক সহায়তায় হাত বাড়ানোর জন্য সোসাইটির চেয়ারম্যান রাষ্ট্রদূতকে অনুরোধ করেন।

তুরস্কের রাষ্ট্রদূত অতীতের ন্যয় সামনের দিনগুলোতেও বাংলাদেশ রেড ক্রিসেন্ট এর পাশে থাকার আশাবাদ ব্যক্ত করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: রাষ্ট্রদূতের সাক্ষাৎ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ