Inqilab Logo

বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

হকিতে বাংলাদেশের জয়

প্রকাশের সময় : ৯ ফেব্রুয়ারি, ২০১৬, ১২:০০ এএম

স্পোর্টস রিপোর্টার গৌহাটি (ভারত) থেকে : আগের দিন প্রথম ম্যাচে স্বাগতিক ভারতের কাছে ৪-১ গোলে হারলেও এসএ গেমস হকিতে জয়ের দেখা পেলো বাংলাদেশ। গতকাল গৌহাটির সাই হকি গ্রাউন্ডে বাংলাদেশ ২-০ গোলে হারায় শ্রীলঙ্কাকে। ম্যাচের ১১ মিনিটে পেনাল্টি কর্নার (পিসি) থেকে মাহমুদ গোল করে বাংলাদেশকে এগিয়ে নেন (১-০)। ৩৮ মিনিটে রহমান পিসি থেকে গোল করে ব্যবধান বাড়ান (২-০)। এদিকে খো খো’র ছেলে এবং মেয়ে দুই বিভাগেই স্বাগতিক ভারতের কাছে হেরেছে বাংলাদেশ।
ভারোত্তোলনে ব্রোঞ্জ
১২তম সাউথ এশিয়ান (এসএ) গেমসে বাংলাদেশকে আরও একটি ব্রোঞ্জপদক উপহার দিলেন মহিলা ভারোত্তোলক ফিরোজা পারভীন। তিনি মেয়েদের ৭৫ কেজি ওজন শ্রেণীতে এই পদক জিতে নেন। গেমসের চতুর্থ দিন গতকাল গৌহাটির ভোগেশ্বরী ইনডোর স্টেডিয়ামে অনুষ্ঠিত মেয়েদের ৭৫ কেজি ওজন শ্রেণীতে মোট ১৪৮ কেজি তুলে ব্রোঞ্জ জিতেন ফিরোজা। পদক জয়ের পর ফিরোজা বলেন,‘আরও ভালো করার ইচ্ছা ছিলো। কিন্তু তা পারিনি। তবে দেশকে পদক এনে দিতে পেরে ভালো লাগছে। অন্তত খালি হাতে ফিরতে হচ্ছে না।’ এই ইভেন্টে মোট ২১০কেজি তুলে স্বর্ণ জিতে নেন ভারতের কবিতা দেবী। আর রৌপ্যপদক জয় করেন শ্রীলংকার মুদিয়ান সিলাজী। মোট ১৬০ কেজি তুলেন সিলাজী।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: হকিতে বাংলাদেশের জয়

৯ ফেব্রুয়ারি, ২০১৬
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ