Inqilab Logo

সোমবার, ২৭ সেপ্টেম্বর ২০২১, ১২ আশ্বিন ১৪২৮, ১৯ সফর ১৪৪৩ হিজরী

করোনা সংক্রমণ রোধে যশোর ও নওয়াপাড়া পৌরসভায় কঠোর বিধিনিষেধ আরোপ

যশোর ব্যুরো | প্রকাশের সময় : ৮ জুন, ২০২১, ৮:০২ পিএম

করোনাভাইরাসের সংক্রমণ রোধে যশোর পৌরসভা ও অভয়নগর উপজেলার নওয়াপাড়া পৌরসভার প্রত্যেকটি ওয়ার্ডে কঠোর বিধিনিষেধ আরোপের সিদ্ধান্ত নেওয়া হয়েছে। বুধবার দিবাগত রাত থেকে এই সিদ্ধান্ত কার্যকর হবে। মঙ্গলবার বিকেলে জেলা প্রশাসকের কার্যালয়ে জেলা করোনাভাইরাস প্রতিরোধ কমিটির সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়। সভায় সভাপতিত্ব করেন জেলা প্রশাসক মো. তমিজুল ইসলাম খান।

সভা শেষে অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মো. কাজী সায়েমুজ্জামান সাংবাদিকদের জানান, প্রতিদিন যশোর পৌর এলাকা ও অভয়নগরের নওয়াপাড়া পৌর এলাকায় সংক্রমণের হার বেড়ে যাচ্ছে। সার্বিক পরিস্থিতি বিবেচনা করে যশোর পৌর এলাকার দুইটি ওয়ার্ডের চলমান বিধি নিষেধ সব ওয়ার্ডে সম্প্রসারণের সিদ্ধান্ত গ্রহণ করা হয়।

এছাড়াও নওয়াপাড়ার দুইটি ওয়ার্ডের চলমান বিধি নিষেধ সকল ওয়ার্ডে সম্প্রসারণের সিদ্ধান্ত গ্রহণ করা হয়। শিগগিরই এ বিষয়ে গণবিজ্ঞপ্তি জারি করা হবে।

সভায় সবাইকে মাস্ক ব্যবহারের উপর গুরুত্ব দেয়া হয়। ধর্মীয় প্রতিষ্ঠানে, বাজারে স্বাস্থ্য বিধি প্রতিপালনের উপর জোর দেয়া হয়। এছাড়াও গণসমাবেশ ও অনুষ্ঠান কঠোরভাবে নিয়ন্ত্রণের বিষয়ে সিদ্ধান্ত গ্রহণ করা হয়। মোটর সাইকেলে একজন, রিকশায় একজন এবং অটোরিকশায় দুইজনের বেশি চলাচল করতে পারবে না বলেও সিদ্ধান্ত নেয়া হয়েছে।

সভায় উপস্থিত ছিলেন স্থানীয় সরকার বিভাগ যশোরের উপ-পরিচালক হুসাইন শওকত, পুলিশ সুপার প্রলয় কুমার জোয়ারদার, যশোর জিলা পরিষদের চেয়ারম্যান সাইফুজ্জামান পিকুল, যশোর পৌরসভার মেয়র হায়দার গণি খান পলাশ, জেলা আওয়ামী লীগের সভাপতি শহিদুল ইসলাম মিলন, সিভিল সার্জন শেখ আবু শাহীন।



 

Show all comments
  • Dadhack ৮ জুন, ২০২১, ৯:৫৭ পিএম says : 0
    O'Allah save us from Covid, O'Muslim give up sins then Allah will protect us from Covid. InshaAllah.
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: যশোর


আরও
আরও পড়ুন