Inqilab Logo

রোববার, ০১ আগস্ট ২০২১, ১৭ শ্রাবণ ১৪২৮, ২১ যিলহজ ১৪৪২ হিজরী
শিরোনাম

রাউজানে এক ব্যবসায়ী জীবিত হলেও ভোটার হাল নাগাদ তালিকায় মৃত!

রাউজান (চট্টগ্রাম) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৮ জুন, ২০২১, ৮:১৩ পিএম

রাউজান উপজেলার ১৩নং নোয়াপাড়া ইউনিয়নের ৫নং ওয়ার্ডের সিকদার বাড়ীর মৃত শাহ আলমের পুত্র মোঃ ইকবাল হোসেনকে ভোটার তালিকা হালনাগাদ করার সময়ে মৃত বলে দেখানো হলেও ইকবাল হোসেন এখনো জীবিত রয়েছে। মোঃ ইকবাল হোসেন এর জাতীয় পরিচয় পত্র নং- ১৫১৭৪৬৩৫৫৯১৩৭। ইকবাল হোসেনের চট্টগ্রাম নগরীর বহাদ্দার হাট এলাকায় ব্যবসা প্রতিষ্ঠান রয়েছে।

ব্যবসায়ী মোঃ ইকবাল হোসেন বলেন, গত ২১ এপ্রিল সিটি ব্যাংকে ব্যবসা প্রতিষ্ঠানের জন্য ঋণের আবেদন করি। ব্যবসা প্রতিষ্ঠানের জন্য ঋণের আবেদন করার পর ইকবাল হোসেনের জাতীয় পরিচয় পত্র অনলাইনে আপলোড না হওয়ায় ব্যাংক থেকে ঋণের টাকা নেওয়া সম্ভব হয়নি। পরবর্তীতে রাউজান উপজেলা নির্বাচন অফিসে এসে উপজেলা নির্বাচন অফিসার অরুন উদয় ত্রিপুরার কাছে বিষয়টি অবহিত করলে। উপজেলা নির্বাচন অফিসার অরুন উদয় ত্রিপুরা সকল প্রকার ডাটাবেইজ যাচাই করে দেখতে পায় ভোটার তালিকায় ইকবাল হোসেনকে ভোটার হালনাগাদ কালে মৃত দেখানো হয়েছে ।

ব্যবসায়ী মোঃ ইকবাল হোসেন তার জাতীয় পরিচয়পত্র থেকে মৃত কর্তন করার জন্য হলফনামা ও জাতীয় পরিচয় পত্রের ফটোকপি, নোয়াপাড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান বাবুল মিয়ার প্রদত্ত প্রত্যায়ন পত্র ও জাতীয়তা সনদের কপি সংযুক্ত করে জাতীয় পরিচয়পত্র নিবন্ধন বিভাগের মহাপরিচালক বরাবরে রাউজান উপজেলা নির্বাচন অফিসার অরুন উদয় ত্রিপুরার মাধ্যমে আবেদন করেন।

এ ব্যাপারে রাউজান উপজেলা নির্বাচন অফিসার অরুন উদয় ত্রিপুরা বলেন, গত ২০১৭ সালে ভোটার হালনাগাদ করার সময়ে ব্যবসায়ী মোঃ ইকবাল হোসেনকে মৃত দেখানো হয়েছে। ঐসময়ে নোয়াপাড়া ইউনিয়নের ৫নং ওয়ার্ডে ভোটার হালনাগাদ কাজ করেন শিক্ষক জামাল উদ্দিন। ভোটার হালনাগাদ করার সময়ে সাইদুল্ল্যাহ নামে এক ব্যক্তি মোঃ ইকবাল হোসেনকে মৃত বলে তথ্য দেয়। ভোটার হালনাগাদ করার সময়ে মোঃ ইকবাল হোসেনকে মৃত দেখানো তথ্য ফরমে স্থানীয় মেম্বার জাহাঙ্গীর সিকদার ও তৎকালীন নোয়াপাড়া ইউনিয়নের চেয়ারম্যান মরহুম দিদারুল আলমের স্বাক্ষর রয়েছে। এ কারণে মোঃ ইকবাল হোসেনের না ভোটার তালিকা থেকে বাদ পড়েছে। মোঃ ইকবাল হোসেনের নাম ভোটার তালিকা থেকে মৃত কর্তন করার জন্য আবেদন করা হয়েছে। মোঃ ইকবাল হোসেনের নাম জাতীয় পরিচয়পত্র থেকে মৃত কর্তন করার জন্য চট্টগ্রাম জেলা নির্বাচন অফিসের মাধ্যমে ঢাকায় প্রেরণ করা হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: চট্রগ্রাম


আরও
আরও পড়ুন