Inqilab Logo

বৃহস্পতিবার, ৩০ জুন ২০২২, ১৬ আষাঢ় ১৪২৯, ২৯ যিলক্বদ ১৪৪৩ হিজরী

মানবতার সেবায় এগিয়ে আসতে ধনাঢ্যদের ডা. জাফরুল্লাহর আহ্বান

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৮ জুন, ২০২১, ৮:১৬ পিএম

মানবতার সেবায় এগিয়ে আসতে দেশের ধনাঢ্য ব্যক্তিদের আহ্বান জানিয়েছেন গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ও ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরী। আজ দুপুরে ধানমন্ডি নগর হাসপাতালে ডা. সারওয়ার মাহবুব তার মা মরহুমা রেজিনা বেগমের চেহলামের খরচের টাকা গণস্বাস্থ্যের নগর ডায়ালাইসিস সেন্টারে প্রদানকালে এক বক্তব্যে ডা. জাফরুল্লাহ চৌধুরী এ আহ্বান জানান।

গণস্বাস্থ্য কেন্দ্রের পক্ষে এসময় প্রতিষ্ঠাতা ও ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরী এই অনুদান গ্রহণ করেন। ডা. জাফরুল্লাহ চৌধুরী বলেন, রবীন্দ্র সংগীত শিল্পী মিতা হকের একমাত্র সন্তান শিল্পী (গায়িকা) জয়িতা গত ২৩ মে গণস্বাস্থ্য ডায়ালাইসিস সেন্টারে দরিদ্রদের চিকিৎসার জন্য দান করে প্রথম উদাহরণ সৃষ্টি করেছেন। তার ধারাবাহিকতায় মিসেস শিরিন শাহাব ও ফারিহান রহমান তাদের পরিবারের পক্ষ থেকে মা মরহুমা নিলুফার চৌধুরীর চল্লিশার (চেহলাম) পুরো টাকা গণস্বাস্থ্যের নগর ডায়ালাইসিস সেন্টারে দান করেছেন। একই ধারাবাহিকতায় সহকারী অধ্যাপক ডা. সারওয়ার মাহবুব তার মায়ের চল্লিশার পুরো টাকা দান করলেন। আমরা গণস্বাস্থ্য ডায়ালাইসিস সেন্টারের পক্ষ থেকে তাদের পরিবারের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি।

তিনি আরও বলেন, সহকারী অধ্যাপক ডা. সারওয়ার মাহবুব এই টাকা অনুদানের মাধ্যমে সাধারণ মানুষের পাশে দাঁড়িয়ে তার পরিবার প্রতি কর্তব্য পালন করেছেন। তিনি তাদের পরিবারের প্রতি কৃতজ্ঞতা জানান। পাশাপাশি দেশের ধনাঢ্য ব্যক্তিদের মানবতার সেবায় এগিয়ে আসার আহ্বান জানান।

তিনি আরও বলেন, এ দানের টাকায় অসহায় হতদরিদ্র মানুষের গণস্বাস্থ্য ডায়ালাইসিস সেন্টারে কিডনী ও ডায়ালাইসিস চিকিৎসা করা হয়। গণস্বাস্থ্য ডায়ালাইসিস সেন্টারে “সকল দান আয়কর মুক্ত”। অনুদান দেওয়ার সময় উপস্থিত ছিলেন প্রদানকারী সহকারী অধ্যাপক ডা. সারওয়ার মাহবুব ও গণস্বাস্থ্য ডায়ালাইসিস সেন্টারের সমন্বয়কারী ডা. খোন্দকার মুহিব উল্লাহ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ডা. জাফরুল্লাহ চৌধুরী


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ