Inqilab Logo

ঢাকা সোমবার, ৩০ নভেম্বর ২০২০, ১৫ অগ্রহায়ণ ১৪২৭, ১৪ রবিউস সানি ১৪৪২ হিজরী

শাহজালাল বিমানবন্দরে ১৬ কেজি তরল তামাক জব্দ

প্রকাশের সময় : ২১ সেপ্টেম্বর, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : ঢাকার হযরত শাহজালাল (রহ.) আন্তর্জাতিক বিমানবন্দর থেকে ১৬ কেজি তরল তামাক জব্দ করেছেন শুল্ক গোয়েন্দারা। মার্চেন্ডাইজ স্যাম্পল ঘোষণা দিয়ে আনা ই-সিগারেটের রিফিলে ব্যবহারযোগ্য এসব তামাক গতকাল মঙ্গলবার সকালে আটক করা হয়।
শাহজালালের কুরিয়ার ইউনিটের মাধ্যমে মার্চেন্ডাইজ স্যাম্পল ঘোষণায় আনা একটি পার্সেল ছাড়িয়ে নেওয়ার খবর পেয়ে ওই গেটের বাইরে থেকে শুল্ক গোয়েন্দারা সেটি আটক করেন। পরে ২২ কেজি ওজনের পার্সেলটি খুলে বোতলজাত তরল তামাকের প্যাকেটগুলো পাওয়া যায়।
পার্সেলটিতে ১০ শতাংশ সম্পূরক শুল্কসহ মোট ৩৭ শতাংশ শুল্ক দেওয়া হয়েছে। তরল তামাকে ১৫০ শতাংশ সম্পূরকসহ ২৮৯ শতাংশ শুল্ক দেওয়ার কথা। এ হিসাবে চালানে শুল্ক ফাঁকি হয়েছে ১৬ লাখ ২ হাজার ৯১৭ টাকা। যুক্তরাষ্ট্র থেকে বিভিন্ন ব্রান্ডের এসব তরল তামাক আনা হয়েছে ঢাকার শেওড়াপাড়ার ভেইপ কোম্পানির নামে। মিথ্যা ঘোষণায় পণ্য আমিদানির অভিযোগে প্রতিষ্ঠানটির বিরুদ্ধে শুল্ক আইনে মামলা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: শাহজালাল বিমানবন্দরে ১৬ কেজি তরল তামাক জব্দ
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ